shono
Advertisement

লকডাউনের সময় চাকরি হারানোর জের, হতাশায় আত্মঘাতী বৃদ্ধ

ঘটনাটির তদন্ত করছে পুলিশ। The post লকডাউনের সময় চাকরি হারানোর জের, হতাশায় আত্মঘাতী বৃদ্ধ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:53 AM Mar 26, 2020Updated: 08:56 AM Mar 26, 2020

অর্ণব আইচ: অফিসে আয়করের তল্লাশি। তার জেরে লকডাউনের সময় চাকরি হারানোর খবর পেয়ে আত্মঘাতী হলেন বৃদ্ধ কর্মচারী। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে মধ্য কলকাতার পোস্তা এলাকায় ঘটেছে এই ঘটনাটি। মৃত ব্যক্তির নাম মৃদুল সাহা (৭০) বলে গিয়েছে।

Advertisement

উত্তর কলকাতার জোড়াবাগান এলাকার শোভাবাজার স্ট্রিটের বাসিন্দা মৃদুলবাবু চাকরি করতেন পোস্তার বড়তলা স্ট্রিটের একটি অফিসে। মঙ্গলবার রাতে ওই অফিসের একতলার কোলাপসিবল গেটের সঙ্গে গলায় প্লাস্টিকের দড়ি দিয়ে বৃদ্ধকে আংশিকভাবে ঝুলতে দেখেন আবাসনের নিরাপত্তারক্ষী। তিনি অফিসের মালিককে খবর দেন। খবর পেয়ে মালিক চলে আসেন। পরে পোস্তা থানার পুলিশ এসে দেহটি উদ্ধার করে। পুলিশ দেখে, গলায় ফাঁস দিয়ে গেটের সঙ্গে আংশিকভাবে ঝুলেই আত্মহত্যা করেছেন ওই বৃদ্ধ। তাঁর বাড়িতেও খবর দেওয়া হয়। পরে ঘটনাস্থল থেকে বিশুদ্ধানন্দ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: সংবাদপত্র বিলিতে বাধা চান না মুখ্যমন্ত্রী, পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ ]

 

পুলিশ প্রাথমিকভাবে ঘটনার তদন্ত করে জানতে পেরেছে যে গত ২৫ বছর ধরে ওই দোকান তথা বেসরকারি সংস্থাটিতে হেড ক্যাশিয়ারের চাকরি করছিলেন তিনি। সম্প্রতি চোখে অপারেশন হয় তাঁর। এর মধ্যেই কিছুদিন আগে ওই সংস্থাটিতে আয়কর দপ্তর তল্লাশি করে। এরপর থেকেই সংস্থার হেড ক্যাশিয়ার হিসেবে তিনি হতাশায় ভুগছিলেন। এর মধ্যেই ওই সংস্থাটির মালিক তাঁকে বলেন, তাঁর বয়স হয়েছে। এবার তাঁকে অবসর গ্রহণ করতে। এই ঘটনার পরপরই লকডাউন ঘোষণা হয়। চাকরি না থাকলে কীভাবে তিনি জীবনযাপন করবেন, তা নিয়ে হতাশা ও আতঙ্কে ভুগতে শুরু করেন মৃদুলবাবু। এর জেরেই মঙ্গলবার রাতে তিনি আত্মঘাতী হন। পুলিশ তদন্ত শুরু করে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। পুরো ঘটনাটির তদন্ত চলছে বলেও জানিয়েছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া, রাজ্যের আপৎকালীন ত্রাণ তহবিলে ১ কোটি দিল যুব তৃণমূল]

The post লকডাউনের সময় চাকরি হারানোর জের, হতাশায় আত্মঘাতী বৃদ্ধ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement