shono
Advertisement

মাছের বদলে মৎস্যজীবীর জালে উঠে এল কুমির! ক্যামেরাবন্দি করতে হুড়োহুড়ি স্থানীয়দের

বিলুপ্তপ্রায় কুমিরটিকে উদ্ধার করেছে বনদপ্তর। The post মাছের বদলে মৎস্যজীবীর জালে উঠে এল কুমির! ক্যামেরাবন্দি করতে হুড়োহুড়ি স্থানীয়দের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:09 AM Sep 13, 2020Updated: 10:09 AM Sep 13, 2020

রঞ্জন মহাপাত্র, কাঁথি: এবার পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) খেজুরির এক মৎস্যজীবীর জালে ধরা পড়ল বিরল প্রজাতির এক কুমির (Crocodile)। খবর ছড়িয়ে পড়তেই প্রাণীটিকে দেখতে ভিড় জমান স্থানীয়রা। পরে বনদপ্তরের আধিকারিকরা বিলুপ্তপ্রায় কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement

জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই শনিবার সকালে মেইদিনগর এলাকায় হুগলি নদীতে মাছ ধরছিলেন স্থানীয় মৎস্যজীবী নবেন্দু বিকাশ দাস। সেই সময় তাঁর জালে ধরা পড়ে বিরল প্রজাতির একটি কুমির ছানা। এই খবর চাউর হতেই করোনা আতঙ্ক দূরে সরিয়ে নদীর তীরে ভিড় জমায় বহু মানুষ। কম বেশি সকলেই চেষ্টা করেন বিরল কুমির ছানাটিকে ক্যামেরাবন্দি করে রাখার। 

[আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ৫৯, মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষের দোরগোড়ায়]

এই ঘটনার খবর পাওয়া মাত্রই নদীর পাড়ে হাজির হন নিজকশবা বন বিভাগের কর্মীরা। তারাই কুমির ছানাটিকে উদ্ধার করে নিয়ে যায়। বনদপ্তরের আধিকারিকদের কথায়, এই কুমির ছানাটির দৈর্ঘ‍্য প্রায় ১ ফুট। একটা সময় এই প্রাণীর দেখা মিললেও, বর্তমানে এটি বিলুপ্তপ্রায়।

[আরও পড়ুন: ব্রিজ তৈরির জন্য অধিগ্রহণ হতে পারে মসজিদের জমি, খবর ছড়াতেই তুমুল অশান্তি শান্তিপুরে]

The post মাছের বদলে মৎস্যজীবীর জালে উঠে এল কুমির! ক্যামেরাবন্দি করতে হুড়োহুড়ি স্থানীয়দের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement