shono
Advertisement

মনোনয়নে শিক্ষাগত যোগ্যতার ভুয়ো শংসাপত্র! বিজেপি বিধায়কের বিরুদ্ধে হাই কোর্টে TMC নেতা

কী বললেন বিধায়ক?
Posted: 06:40 PM Jul 06, 2023Updated: 06:45 PM Jul 06, 2023

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: মনোনয়নে ভুয়ো শংসাপত্র দেওয়ার অভিযোগ। এবার বিজেপি বিধায়ক স্বপন মজুমদারের (Swapan Majumder) বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ বনগাঁ পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূলের গোপাল শেঠ। বৃহস্পতিবার গোপালবাবুর আইনজীবী সঞ্জীব দত্ত হাই কোর্টে রিট পিটিশন জমা করেছেন ৷

Advertisement

ঠিক কী অভিযোগ? বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার ২০২১ সালের বিধানসভা ভোটে মনোনয়নে শিক্ষাগত যোগ্যতার যে শংসাপত্র জমা দিয়েছিলেন, তা নাকি ভুয়ো ৷ এই অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বনগাঁর চেয়ারম্যান গোপাল শেঠ ৷ বৃহস্পতিবার গোপাল বাবুর আইনজীবী সঞ্জীব দত্ত হাই কোর্টে রিট পিটিশন জমা করেছেন। সঞ্জীববাবু বলেন, “বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিধায়ক স্বপন মজুমদার মনোনয়ন জমা দেওয়ার সময় এইট পাশ শংসাপত্র জমা দিয়েছিলেন৷ পরে গোপাল শেঠ এ বিষয়ে আর টি আই করেছিলেন৷ সংশ্লিষ্ট স্কুলের পক্ষ থেকে জানানো হয়েছিল, এ বিষয়ে তাঁদের কাছে কোন রেকর্ড নেই৷ সেই কারণে হাই কোর্টের কাছে আমরা নিরপেক্ষ তদন্তের আবেদন করেছি৷”

[আরও পড়ুন: Panchayat Election: ভোট প্রচারে গিয়ে ইডির তলব নিয়ে প্রশ্ন, এ কী বললেন সায়নী?]

গোপালবাবু বলেন, “সিআইডি বা অ্যান্টি কোরাপশন ইউনিটকে দিয়ে এই ঘটনার তদন্তের আবেদন করা হয়েছে৷ দু-এক দিনের মধ্যেই মামলার শুনানি হওয়ার কথা আছে ৷” অভিযোগ ভিত্তিহীন দাবি করে স্বপন বাবু বলেন, “এ বিষয়ে আমার বিরুদ্ধে যিনি তৃণমূল প্রার্থী ছিলেন আলোরানী সরকার, তিনিও হাই কোর্টে রিট পিটিশন দাখিল করেছিলেন। সিঙ্গেল বেঞ্চ ও পরে ডিভিশন বেঞ্চ তা খারিজ করে দিয়েছে। গোপালবাবুর এসব জানার কথা নয়, কারণ তিনি বাবার নাম ভাঙিয়ে চলছেন৷”

[আরও পড়ুন: ভোটের আগেই BJP বিধায়কের গুদাম থেকে উদ্ধার দেশি মদ, ভোটারদের প্রভাবিত করার অভিযোগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার