shono
Advertisement

বোটানিক্যাল গার্ডেন থেকে গঙ্গায় ঝাঁপ দেওয়া এক যুবকের মৃত্যু, গভীর রাতে উদ্ধার দেহ

কান্নায় ভেঙে পড়েছে পরিবার।
Posted: 11:44 AM Feb 10, 2023Updated: 11:44 AM Feb 10, 2023

অরিজিৎ গুপ্ত, হাওড়া: দীর্ঘক্ষণ তল্লাশির পর বি গার্ডেনের গঙ্গাঘাটে মিলল নিখোঁজ যুবকের দেহ। কান্নায় ভেঙে পড়েছে পরিবার। সূত্রের খবর, নেশা করেছিল ওই যুবকেরা।

Advertisement

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার বিকেলে। পরিবারের দাবি, প্রসেনজিৎ মাজি (১৮) ও সোনু মাজি নামে দুই যুবক গঙ্গার ঘাটে বসে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় বি গার্ডেনের কিছু নিরাপত্তারক্ষী তাঁদের তাড়া করে। সেইসময় পালাতে গিয়ে গঙ্গায় ঝাঁপ দেন দু’জন। এঁদের মধ্যে এক জন সাঁতরে পাড়ে উঠতে পারলেও প্রসেনজিৎ উঠতে পারেননি। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত বি গার্ডেনের ১ নম্বর গঙ্গার ঘাটের কাছ থেকে লঞ্চ নিয়ে প্রসেনজিতের খোঁজে গঙ্গায় তল্লাশি চালায় বি গার্ডেন থানার পুলিশ -সহ হাওড়া সিটি পুলিশের পদস্থ কর্তারা। গভীর রাতে উদ্ধার হয় প্রসেনজিতের দেহ।

[আরও পড়ুন: কারও ২৫, কারও ৫০ হাজার! ‘ভূতুড়ে’ বিল না মেটানোয় অন্ধকারে গোটা গ্রাম, বিপাকে মাধ্যমিক পরীক্ষার্থীরা]

রাতে বি গার্ডেনের ঘাটে গিয়ে কান্না ভেঙে পড়েন প্রসেনজিতের বাবা বাবলু মাজি। তিনি বলেন, ‘‘বিকেল থেকে ছেলেকে পাওয়া যাচ্ছে না শুনে ওকে ফোন করে দেখি ফোন বন্ধ। বি গার্ডেনের ১ নম্বর ঘাটের কাছে ছুটে এসে দেখি ওখানে ওর জুতো জোড়া পড়ে রয়েছে। জানতে পারি, অন্যান্যদিনের মতো এদিনও দুপুরে আমার ছেলে বি গার্ডেনের ১ নম্বর ঘাটে এসে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিল। হঠাৎই বি গার্ডেনের কিছু নিরাপত্তারক্ষী আমার ছেলে ও ওর বন্ধুদের তাড়া করে। আমার ছেলে ও ওর এক বন্ধু গঙ্গায় ঝাঁপ দেয়।”

গঙ্গায় তলিয়ে যাওয়া প্রসেনজিতের মা চম্পা মাজি অবশ্য একটি অন্য তথ্য দেন। তিনি বলেন, ‘‘আমার ছেলে এদিন বন্ধুদের সঙ্গে বি গার্ডেনের গঙ্গার ধারে জঙ্গলে অন্যান্যদিনের মতোই বন্ধুদের সঙ্গে বসে নেশা করছিল। তখনই গার্ডেনের নিরাপত্তারক্ষীরা তাঁকে তাড়া করে। পালাতে গিয়ে গঙ্গায় ঝাঁপ দেয়।’’ স্থানীয় ও পুলিশ সূত্রেও অবশ্য এমনটাই জানা গিয়েছে।

প্রসঙ্গত, প্রসেনজিৎ পড়াশোনা বা কোনও কাজকর্ম করতেন না। প্রায়দিনই বন্ধুদের সঙ্গে আড্ডা দিতেন ও নেশা করতেন। বি গার্ডেনের নিরাপত্তারক্ষীরা তাড়া করাতেই প্রসেনজিৎ গঙ্গায় ঝাঁপ দিয়ে তলিয়ে গেছে এমনটা মানতে নারাজ বি গার্ডেনের জয়েন্ট ডিরেক্টর দেবেন্দ্র সিং। এ প্রসঙ্গে এদিন তিনি জানান, বি গার্ডেনের কোনও নিরাপত্তারক্ষী এই ঘটনার সঙ্গে যুক্ত নয়। এরকম কাউকে তাড়া করেনি গার্ডেনের নিরাপত্তারক্ষীরা। তবে গোটা ঘটনা তদন্ত করছে পুলিশ।

[আরও পড়ুন: তৃণমূলে উত্তরবঙ্গের আরও এক বিধায়ক? অভিষেকের সভার আগে ঘর বাঁচাতে মরিয়া বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement