shono
Advertisement

বুট জোড়া তুলে রাখলেন ইব্রা, আবেগে ভেসে বললেন, ‘ফুটবলকে বিদায় জানাচ্ছি, ভক্তদের নয়’

মিলান-সহ ইউরোপের একাধিক বিখ্যাত ক্লাবের হয়ে খেলেছেন ইব্রাহিমোভিচ।
Posted: 02:48 PM Jun 05, 2023Updated: 02:51 PM Jun 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দান্ত সব গোল করার জন্য বিখ্যাত তিনি। আবার একই সঙ্গে দারুণ মেজাজি তিনি। সেই জ্লাটান ইব্রাহিমোভিচ (Zlatan Ibrahimovic) আচম্বিতেই জানিয়ে দিলেন বুট জোড়া তুলে রাখছেন তিনি। দিন তিনেক আগেও যিনি বলেছিলেন, এখনই অবসর নেওয়ার সময় আসেনি। নিজেকে সুপারম্যান বলে অভিহিতও করেছিলেন। ৪১ বছর বয়সি সুইডিশ তারকার সঙ্গে এসি মিলানের চুক্তি শেষ হয়ে যাচ্ছে এই মাসের শেষে। ইতালির বিখ্যাত ক্লাব তাঁর সঙ্গে আর চুক্তি বাড়াবে না। ইব্রাহিমোভিচ যে অবসর নিতে চলেছেন, তা ঘুণাক্ষরেও কেউ টের পাননি। ইব্রা বললেন, ”আমার পরিবারও জানত না। কারণ আমি চেয়েছিলাম, সবাই একসঙ্গেই আমার অবসরের কথা জানুক।”

Advertisement

[আরও পড়ুন: কুস্তিগিরদের আন্দোলন থেকে নাম তুললেন সাক্ষী মালিক, যোগ দিলেন রেলের চাকরিতে]

এসি মিলানের (AC Milan) হয়ে দু’ দফায় খেলেছিলেন ইব্রা। মিলানের হয়ে ১৬৩টি ম্যাচে ৯৩টি গোল করেন এই সুইডিশ তারকা। ২০২০ সালের জানুয়ারিতে দ্বিতীয়বার মিলানে ফিরে এসেছিলেন ইব্রা। গতবার এসি মিলানকে চ্যাম্পিয়ন করতে সাহায্যও করেছিলেন সুইডিশ তারকা। নিজের কেরিয়ারে ক্লাব ও দেশের হয়ে ৫৬১টি গোল করেছেন ইব্রাহিমোভিচ। মিলানের সঙ্গে খেলা ছিল ভেরোনার। ম্যাচে মিলান ৩-১ গোলে হারায় ভেরোনাকে। মিলান সমর্থকরা বিশাল ব্যানারে ইব্রার উদ্দেশে লেখেন, ‘গডবাই’। তাঁর নাম ধরে সমর্থকরা চিৎকার করছিলেন। দর্শকদের চিৎকারে, ভালবাসায় আবেগপ্রবণ হয়ে পড়েন ইব্রাহিমোভিচ। বিদায়ী ভাষণে তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমি ফুটবলকে গুডবাই জানাচ্ছি, তোমাদের নয়।” ম্যাচের শেষে তাঁর স্মরণে বিশেষ অনুষ্ঠানের আযোজন করা হয়। মিলানের সতীর্থ এবং প্লেয়াররা গার্ড অফ অনার দেন তাঁকে।

১৯৯৯ সালে মালমোর হয়ে পেশাদারি ফুটবল কেরিয়ার শুরু করেন ইব্রাহিমোভিচ। ২০০১ সালে আয়াকস আমস্টারাডামে চলে যান এই তারকা। এর পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, প্যারিস সাঁ জাঁ, দুই মিলান, বার্সেলোনায় খেলেন। মেজর লিগ সকারেও খেলেছেন ইব্রা। চলতি মরশুমে মিলানের হয়ে মাত্র চারটি ম্যাচ খেলেছেন ইব্রা।

গত বছর হাঁটুর অস্ত্রোপচার হয়েছিল তাঁর। ইব্রাহিমোভিচ বলছেন, ”এই স্টেডিয়ামের সঙ্গে আমার অনেক আবেগ জড়িয়ে রয়েছে। প্রথম বার যখন এখানে এসেছিলাম, তখন তোমরাই আমাকে সুখ দিয়ছিলে। দ্বিতীয়বার তোমরাই আমাকে ভালবাসায় মুড়ে দিয়েছিলে। আমি নিজের পরিবারকে ধন্যবাদ জানাই। আমার দ্বিতীয় পরিবার অর্থাৎ খেলোয়াড়দের ধন্যবাদ জানাই। কোচ, স্টাফদেরও ধন্যবাদ জানাই আমাকে দায়িত্ব দেওয়ার জন্য। ডিরেক্টরদেরও এই সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ। সমর্থকদের হৃদয় থেকে ধন্যবাদ জানাই।” 

[আরও পড়ুন: রোহিত-বিরাটদের নয়া জার্সির আকাশছোঁয়া দাম, ‘অ্যাবিবাস’ই ভরসা সমর্থকদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement