shono
Advertisement
Tamil Nadu

উৎসবের মাঝে বড় দুর্ঘটনা, তামিলনাড়ুতে মালগাড়ি-এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় আগুন, বহু হতাহতের আশঙ্কা

জানা গিয়েছে, কাভারাপেট্টাই স্টেশনের কাছে দাঁড়িয়ে থাকা মালগাড়িতে ধাক্কা দেয় দ্বারভাঙাগামী বাগমতী এক্সপ্রেস।
Published By: Sucheta SenguptaPosted: 10:16 PM Oct 11, 2024Updated: 10:26 PM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মাঝে বড়সড় রেল দুর্ঘটনা তামিলনাড়ুতে। মালগাড়ির পিছনে এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় লাইনচ্যুত অন্তত দুটি বগি। সংঘর্ষের পর আগুন ধরে যায় এক্সপ্রেস ট্রেনটিতে। শুক্রবার সন্ধেবেলার ঘটনায় সঙ্গে সঙ্গে দুর্ঘটনাস্থলে পৌঁছন রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। খতিয়ে দেখা হচ্ছে ক্ষয়ক্ষতি। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ১০ জনের আহত হওয়ার খবর মিলেছে। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হতাহতের সংখ্যা অনেক হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কী কারণে এত বড় দুর্ঘটনা ঘটল? তদন্তে রেল কর্তৃপক্ষ।

Advertisement

 

রেল সূত্রে জানা গিয়েছে, মাইসুরু থেকে বিহারের দ্বারভাঙার দিকে যাচ্ছিল যাত্রীবাহী বাগমতী এক্সপ্রেস। থিরুভাল্লুরের কাছে কাভারাপেট্টাই স্টেশনে দাঁড়িয়েছিল একটি মালগাড়ি। বাগমতী এক্সপ্রেস গতিতে এসে মালগাড়িকে পিছন থেকে ধাক্কা দেয়। সময় তখন রাত ৮টা ৫০। দুটি ট্রেনের সংঘর্ষে আগুন জ্বলে ওঠে।  চূড়ান্ত আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে রেল আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে তাঁদের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখেন। দুর্ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স, NDRF, SDRF মোতায়েন করা হয়েছে। উদ্ধারকাজে নেমেছে সকলে। বহু হতাহতের আশঙ্কা রয়েছে।

উৎসবের মরশুমে এমন দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। সকলে নিরাপত্তা নিয়ে চিন্তিত। তবে কেন এমনটা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে। সিগন্যাল সমস্যা নাকি বাগমতী এক্সপ্রেসের অতিরিক্ত গতির ফলে এত বড় দুর্ঘটনা? খতিয়ে দেখছেন রেলের আধিকারিকরা। দুর্ঘটনার জেরে ওই রুটে সাময়িকভাবে ট্রেন চলাচল ব্যাহত হয় বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তামিলনাড়ুতে বড়সড় রেল দুর্ঘটনা।
  • কাভারাপেট্টাই স্টেশনের কাছে দাঁড়িয়ে থাকা মালগাড়িতে ধাক্কা দেয় দ্বারভাঙাগামী বাগমতী এক্সপ্রেস।
  • আগুন জ্বলে ওঠে ট্রেনে, বহু হতাহতের আশঙ্কা।
Advertisement