shono
Advertisement

করোনায় স্বজন হারানোদের পাশে দাঁড়িয়ে এবার শ্মশান তৈরি করছেন দেব

ঘাটালের লোকালয়ের বাইরে শুধুমাত্র কোভিড রোগীদের জন্য তৈরি হচ্ছে শ্মশানটি।
Posted: 03:48 PM May 21, 2021Updated: 05:17 PM May 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন অভিনেতা সাংসদ দেব (Dev)। এবার করোনায় (Corona Virus) মৃতদের দেহ সৎকারের জন্য বিশেষ উদ্যোগ নিলেন তিনি। নিজের লোকসভা কেন্দ্র ঘাটালের লোকালয় থেকে দূরে শ্মশান তৈরি করার কাজ শুরু হয়েছে দেবের উদ্যোগে। যেখানে সুরক্ষাবিধি মেনে কোভিডে আক্রান্ত মৃতদের দেহ সৎকার করা যাবে।

Advertisement

ঘাটালের বেশিরভাগ শ্মশান লোকালয়ের মধ্যে। তাই কোভিডের (COVID-19) ফলে মৃতদের দেহ সৎকারে অসুবিধা হচ্ছে বলে অভিযোগ ছিল অনেকের। অভিযোগ পেয়েই তৎপর হন সাংসদ দেব (TMC MP)। স্থানীয়দের সঙ্গে কথা বলে ঠিক করেন লোকালয়ের বাইরে কোনও সুরক্ষিত স্থানে কোভিড আক্রান্ত হয়ে মৃতদের সৎকারের জন্য শ্মশান তৈরি করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে শ্মশান তৈরির অনুমতি চান দেব। সঙ্গে সঙ্গে তা পেয়েও যান। অনুমতি পেয়েই কাজ শুরু করে দেন তারকা সাংসদ।

[আরও পড়ুন: অসহায় বৃদ্ধার পাশে বিধায়ক রাজ, রাস্তা থেকে উদ্ধার করে ভরতি করালেন হাসপাতালে]

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেতা-সাংসদ জানান, বিষয়টি শুনতে এবং ভাবতে খারাপ লাগলেও এটা একটা বাস্তব সমস্যা। তাই মুখ্যমন্ত্রীর অনুমতি পেয়েই কাজ শুরু করে দেন তিনি। ঘাটালের লোকালয়ের বাইরের এই শ্মশানে শুধুমাত্র কোভিডের ফলে মৃতদের দেহই সৎকার করা হবে।

করোনা মোকাবিলার জন্য ঘাটালে ইতিমধ্যেই সেফ হোম তৈরি করেছেন দেব। নিজের ডেবরার অফিসটিকে আইসোলেশন সেন্টারে রূপান্তরিত করেছেন। চালু করেছেন বিশেষ হেল্পলাইন নম্বর। কমিউনিটি কিচেন শুরু করেছেন। আবার ঘাটালের করোনা রোগীদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগও নিয়েছেন। কলকাতায় নিজের টলি টেলস রেস্তরাঁ থেকেও করোনা রোগীদের বিনামূল্যে খাবার সরবরাহ করছেন দেব। গত বছর থেকেই করোনা মোকাবিলায় সক্রিয় তিনি। মার্চে যখন করোনার প্রকোপ শুরু হয়েছিল বহু পরিযায়ী শ্রমিককে ঘরে ফেরার সুযোগ করে দিয়েছিলেন তারকা সাংসদ।

[আরও পড়ুন: সারা শরীরে জীবন্ত মৌমাছি, অ্যাঞ্জেলিনা জোলির ফটোশুটের ভিডিও দেখলে গা শিউরে উঠবে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement