shono
Advertisement
Ramleela

বাস্তবে লঙ্কাকাণ্ড! স্টেজে 'রাম'কে কিল-চড়-ঘুসি রাবণের, লুকোলেন লক্ষ্মণ

ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই হাসির রোল উঠেছে।
Published By: Amit Kumar DasPosted: 12:45 PM Oct 15, 2024Updated: 04:33 PM Oct 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামায়ণে সীতাহরণের অপরাধে শ্রী রামের হাতে মরতে হয়েছিল রাক্ষস রাবণকে। তবে বাস্তবে রাবণ সংহার করতে গিয়ে নাকানি চোবানি খেলেন রাম। স্টেজে ফেলে 'রাম'-এর উপর চড়াও হলেন খোদ 'রাবণ'। বেলাগাম চলল কিল-চড়-ঘুসি। কাণ্ড দেখে লুকনোর জায়গা খুঁজলেন ভাই 'লক্ষ্মণ'। অভিনয়ের খণ্ডযুদ্ধ এভাবে বাস্তব রূপ নিতেই রাবণের হাত থেকে রামকে উদ্ধারে মঞ্চে ছুটে এলেন আয়োজকরা। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। যদিও এই ভিডির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

Advertisement

গত শনিবার এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের আমরোহা জেলায়। দশেরা উপলক্ষে এলাকায় আয়োজিত হয়েছিল রামলীলার অনুষ্ঠান। শুরু থেকে সব ঠিকঠাকই ছিল। অভিনয়ের শেষ পর্যায়ে, শুরু হল রাম-রাবণের যুদ্ধ। একদিকে রাবণকে লক্ষ্য করে তির ছুড়ছেন রাম-লক্ষ্মণ। উলটো দিক থেকে আসছে পালটা হামলা। এই যুদ্ধ চলাকালীন স্টেজের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে যাওয়ার সময় ধাক্কা লাগে রাম ও রাবণের। সেখান থেকেই গণ্ডগোলের সূত্রপাত। এর মাঝে রামের তিরের খোঁজা গায়ে লাগতেই তেতে ওঠেন রাবণরূপী অভিনেতা। তির ধনুক ছুঁড়ে ফেলে মঞ্চেই রামের সঙ্গে মুষ্টিযুদ্ধে নেমে পড়েন তিনি। স্টেজে রামকে ফেলে চলতে থাকে কিল-চড়-ঘুসি। কাণ্ড দেখে পিছনে লুকনোর চেষ্টা করেন লক্ষ্মণরূপী অভিনেতা।

ততক্ষণে আয়োজকরা বুঝে গিয়েছেন পরিস্থিতি অন্যদিকে মোড় নিয়েছে। বিপদ বুঝে তড়িঘড়ি মঞ্চের উপর চলে আসেন আয়োজকরা। রাম ও রাবণরূপী দুই অভিনেতাকে দুদিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ততক্ষণে দুই অভিনেতার কাণ্ড দেখে দর্শকদের মধ্যেও হাসির রোল ওঠে। গোটা ঘটনার ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হলে, সেখানে মজার মজার মন্তব্য করতে দেখা গিয়েছে নেটিজেনদের।

একজন লিখেছেন, 'রামলীলায় অভিনয় করতে করতে এ তো মহাভারত হয়ে গেল।' কেউ আবার লিখেছেন, 'এখানে তো রাবণ রামকে মারল। এরা তো পুরো রামায়ণ পালটে দিল।' আরও এক নেটাগরিক লিখেছেন, 'অভিনয়কে বোধহয় বেশি গুরুত্ব দিয়ে ফেলেছেন ওই দুই অভিনেতা।'

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাস্তবে রাবণ সংহার করতে গিয়ে নাকানি চোবানি খেলেন রাম।
  • স্টেজে 'রাম'-এর উপর চড়াও হলেন খোদ 'রাবণ', বেলাগাম চলল কিল-চড়-ঘুসি।
  • কাণ্ড দেখে লুকনোর জায়গা খুঁজলেন ভাই 'লক্ষ্মণ'।
Advertisement