shono
Advertisement

ক্যানসারের কাছে হার মানল জীবন, প্রয়াত শ্রীলা মজুমদার

নিঃশব্দেই পরপারে চলে গেলেন অভিনেত্রী। 
Posted: 06:28 PM Jan 27, 2024Updated: 07:09 PM Jan 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত শ্রীলা মজুমদার (Sreela Majumdar)। বিগত তিন বছর ৩ মাস ধরে ক্যানসারে ভুগছিলেন। ফোনে সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর কাছে অভিনেত্রীর প্রয়াণের খবর নিশ্চিত করেছেন স্বামী।

Advertisement

তাঁকে বাংলার স্বর্ণযুগের অভিনেত্রী বললেও অত্যুক্তি হয় না। কাজ করেছেন বাংলা থেকে শুরু করে হিন্দি বিনোদুনিয়ার বিভিন্ন নামীদামি অভিনেতাদের সঙ্গে। শ্রীলা মজুমদার যে, (Sreela Majumder Death) টলিউডের ব্যতিক্রমী অভিনেত্রী, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। মৃণাল সেনের হাত ধরে মাত্র ১৬ বছর বয়সে অভিনয় কেরিয়ার শুরু করেন শ্রীলা। তারপর থেকে একের পর এক ছবিতে নিজের অভিনয়গুণে মুগ্ধ করে গিয়েছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: পিতৃহারা হলেন অরুণিমা ঘোষ, সবচেয়ে প্রিয় মানুষকে হারিয়ে শোকে বিহ্বল অভিনেত্রী]

নাটকের মহড়া থেকে শ্রীলাকে প্রথম আবিষ্কার করেন মৃণাল। ১৯৮০ সালে তাঁর ছবিতেই সিনেজগতে আত্মপ্রকাশ করেন। আর শ্রীলার শেষ সিনেমা কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘পালান’। এ যেন একেবারে বৃত্তপূরণ। শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহ, স্মিতা পাটিলের সঙ্গেও কাজ করেছেন শ্রীলা মজুমদার।‌ ২০০৩ সালে তিনি ‘চোখের বালি’ সিনেমায় ঐশ্বর্য রাই বচ্চনের জন্য বাংলায় ডাবিংও করেছিলেন তিনি। টলিপাড়ার অনেকেরই আক্ষেপ, এত দক্ষ অভিনেত্রী হওয়া সত্ত্বেও যোগ্য জায়গা পাননি তিনি। একেবারে নিঃশব্দেই চলে গেলেন পরপারে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement