shono
Advertisement

বিধানসভায় সুবিধা পেতে পুরসভা ভোট করাচ্ছে না তৃণমূল, অভিযোগ জানিয়ে কমিশনকে চিঠি অধীরের

প্রশাসক পদে নিজেদের লোক বসিয়ে পুরসভার ভোটারদের প্রভাবিত করার চেষ্টা হচ্ছে বলেও তাঁর দাবি।
Posted: 12:36 PM Jan 20, 2021Updated: 02:06 PM Jan 20, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনে অনৈতিক সুবিধা পাওয়ার জন্যই পশ্চিমবঙ্গের পুরসভাগুলিতে ভোট করাচ্ছে না তৃণমূল। ভারতের মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরাকে চিঠি লিখে এই অভিযোগই জানালেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Adhir Chowdhury)।

Advertisement

মঙ্গলবার লেখা ওই চিঠিতে তিনি উল্লেখ করেছেন, “পশ্চিমবঙ্গের অনেক পুরসভায় নির্বাচিত কাউন্সিলারদের মেয়াদ ফুরিয়ে গেলেও সেখানে নির্বাচন না করিয়ে প্রশাসক বসিয়েছে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার। নিজেদের রাজনৈতিক অভিসন্ধি পূরণের জন্যই সাংবিধানিক রীতিনীতিকে লঙ্ঘন করছে তারা। আসলে মে মাসে হতে চলা বিধানসভা নির্বাচনের সময় অনৈতিক সুবিধা লাভের আশায় রাজ্যের পুরসভাগুলিতে নির্বাচন স্থগিত রেখেছে তৃণমূল কংগ্রেসের সরকার। নোংরা রাজনীতির স্বার্থেই এই কাজ করছে তারা।”

[আরও পড়ুন: ধূপগুড়ির দুর্ঘটনায় শোকপ্রকাশ মমতার, আর্থিক সাহায্যের ঘোষণা মোদির]

জাতীয় নির্বাচন কমিশনারের কাছে পাঠানো চিঠিতে বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে এই ধরনের ঘটনা অনভিপ্রেত বলেই অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি। এবিষয়ে অধীরবাবু লিখেছেন, ”গণতন্ত্রে মানুষের অংশগ্রহণ সবচেয়ে বেশি জরুরি। আর স্বশাসিত সরকারি সংস্থাগুলিতে নির্বাচনের সময় বেশি সংখ্যক সাধারণ নাগরিকদের উপস্থিতি এর ঐতিহ্য আরও বাড়ায়। কিন্তু, সেই রাস্তায় না হেঁটে দলের নেতাদের পুরসভার প্রশাসক হিসেবে বসিয়ে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে চাইছে। বিভিন্ন সরকারি প্রকল্প বাস্তবায়ন করার নামে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। এর জন্য নিজেদের অধিকারের বাইরে গিয়েই কাজ করছেন প্রশাসকরা। পশ্চিমবঙ্গ সরকার যাতে পুরসভা এলাকার নাগরিকদের এভাবে প্রভাবিত করার সুযোগ না পায় সেটা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন (Election Commission) -কে আবেদন করব।’

[আরও পড়ুন: ‘গাড়িতে দু’ঘণ্টা আটকে ছিলাম, বাঁচব ভাবিনি’, ধুপগুড়ি দুর্ঘটনার অভিজ্ঞতা জানালেন জখম চালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার