shono
Advertisement

সন্ত্রাস দমনে বিশাল পদক্ষেপ আফগানিস্তানের, একদিনে খতম ১০৯ জন জঙ্গি

জঙ্গিদের পালটা হানায় শহিদ হয়েছেন সাতজন আফগান সেনাও। The post সন্ত্রাস দমনে বিশাল পদক্ষেপ আফগানিস্তানের, একদিনে খতম ১০৯ জন জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 01:54 PM Dec 24, 2019Updated: 01:58 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় ফিরতেই সন্ত্রাস দমনে বিশাল বড় পদক্ষেপ নিলেন আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনি। গত ২৪ ঘণ্টায় বিশেষ অভিযান চালিয়ে ১০৯ জন জঙ্গিকে খতম করল আফগানিস্তানের সেনাবাহিনী। জখম হয়েছে আরও ৪৫ জন।

Advertisement

সেনা সূত্রে জানা গিয়েছে, আফগানিস্তানের ১৫টি প্রদেশের ১৮টি অঞ্চলে বিশেষ অভিযান চালায় সেনাবাহিনী। এর জেরে ১০৯ জন জঙ্গিকে খতম হয়েছে। আরও ৪৫ জন জঙ্গি মারাত্মক জখম হয়েছে। এছাড়া ৫ জঙ্গিকে সুস্থ অবস্থায় গ্রেপ্তার করেছেন জওয়ানরা।

[আরও পড়ুন: আমেরিকাকে বার্তা! ‘বন্ধু’ ইরানের কাছে CAA ব্যাখ্যা করলেন জয়শংকর]

 

মঙ্গলবার আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে টুইট করা হয়, গত ২৪ ঘণ্টায় আফগানিস্তানের ১৫ প্রদেশের ১৮টি অঞ্চলে বিশেষ অভিযান চালানো হয়। এর ফলে ১০৯ জন জঙ্গি খতম হয়েছে। জখম হয়েছে আরও ৪৫ জন জঙ্গি। এছাড়া পাঁচ জঙ্গিকে গ্রেপ্তারও করা হয়েছে। এই অভিযানে যেমন তালিবান জঙ্গিরা খতম হয়েছে তেমনি ধ্বংস হয়েছে হাক্কানি নেটওয়ার্ক(Haqqani network)-এর একটি ঘাঁটিও।

[আরও পড়ুন: সাংবাদিক জামাল খাশোগ্গি হত্যামামলায় ৫ জনকে ফাঁসির নির্দেশ সৌদি আদালতের]

 

এই অভিযানের মাঝে বালখ প্রদেশের দৌলতাবাদ জেলার খিল্লিগুলি এলাকায় অবস্থিত আফগান সেনা ও NDS-এর যৌথ ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। এর ফলে সাতজন সেনা জওয়ান নিহত হয়েছেন। জখম হয়েছেন আরও ছ’জন। এখনও আফগানিস্তানের বিভিন্ন জায়গা জঙ্গিদমন অভিযান চলছে বলে জানা গিয়েছে।

The post সন্ত্রাস দমনে বিশাল পদক্ষেপ আফগানিস্তানের, একদিনে খতম ১০৯ জন জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement