shono
Advertisement

২৮ বছরের দাম্পত্য জীবনে অশান্তি, স্ত্রীর উপর অ্যাসিড হামলা মদ্যপ স্বামীর

গ্রেপ্তার অভিযুক্ত স্বামী।
Posted: 07:51 PM Jul 25, 2018Updated: 08:21 PM Jul 25, 2018

অর্ণব আইচ: পারিবারিক কলহ, তাও গত ২৮ বছর ধরে। শেষ পর্যন্ত এই সাংসারিক গোলমাল গিয়ে দাঁড়াল অ্যাসিড হামলায়। স্ত্রীর উপর অ্যাসিড ছোঁড়ার অভিযোগ উঠল মদ্যপ স্বামীর বিরুদ্ধে। মঙ্গলবার দুপুরে এই ঘটনাটি ঘটল মানিকতলায়। যদিও মাঝখানে গ্রিল থাকায় অ্যাসিডভর্তি প্যাকেট ফেটে গিয়ে তা ছিটে তাঁর হাত ও চোখে লাগে। আহত অবস্থায় মহিলাকে হাসপাতালে নিয়ে যেতে হয়। অথচ এই স্বামীর অসুস্থতার সময় স্ত্রী-ই নিজের খরচে নিয়ে যান ভেলোরে। শুশ্রূষা করেছিলেন স্ত্রী-ই। কিন্তু মদ্যপ স্বামী আর তা মনে রাখেনি। স্ত্রীর উপর অ্যাসিড হামলা করার পর পালিয়ে গেলেও বুধবার মানিকতলা থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

Advertisement

[শহরের রাজপথে শীঘ্রই দেখা যাবে দোতলা বাস, ইঙ্গিত পরিবহণ মন্ত্রীর]

যদিও এই ঘটনার পরও স্বামীর উপর ভালবাসা কমেনি মহিলার। এদিনও তাঁর অ্যাসিডের জ্বালা কমেনি। জ্বালা রয়েছে চোখেও। যন্ত্রণায় চোখে জল এসে যাচ্ছে। তবু হাতের দিকে তাকিয়ে তিনি জানিয়েছেন, এখনও বিশ্বাস করেন স্বামী ভুল করেছে। স্বামী যেন সুস্থ অবস্থায় থাকে। মহিলার বাড়ির লোকেরা চান না যে তাঁর স্বামী এখনই জামিনে ছাড়া পেয়ে বের হোক। কিন্তু স্ত্রী এখনও চান যে স্বামী ছাড়া পেয়ে ফিরে আসুক তাঁর কাছে। তিনি তাঁর স্বামীকে ছাড়তে রাজি নন। পুলিশ জানিয়েছে, মানিকতলা মেন রোডের বাসিন্দা ওই দম্পতি। অভিযুক্ত ব্যক্তিটি বাসের কনডাক্টর। ২৮ বছর আগে দম্পতির বিয়ে হয়। কিন্তু মদ্যপান করার জেরে বিয়ের পর থেকেই সংসারে লেগে থাকত অশান্তি। স্ত্রীকে মারধর করত ওই ব্যক্তি। একসময় গোলমাল চরমে ওঠে। ওই ব্যক্তির মা-বাবা তাকে ও তার পরিবারের লোকেদের বাড়ি থেকে বের করে দেন। স্বামী, কন্যাকে নিয়ে বাপের বাড়িতে এসে ওঠেন মহিলা।

কিন্তু বাপের বাড়িতেও লেগে থাকত অশান্তি। অতিরিক্ত মদ্যপান করার কারণে ব্যক্তিটির হাতে সমস্যা দেখা দেয়। কলকাতার এক চিকিৎসক তখন জানান, হাত বাদ দিতে হবে। কিন্তু মহিলা লড়াই থামাননি। তিনি স্বামীকে ভেলোরে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। তার ফলে স্বামীর একটি হাত সামান্য অকেজো হলেও বাদ যায়নি। এর মধ্যে মেয়ে বড় হয়। কয়েক বছর আগে দম্পতি মেয়ের বিয়েও দেন। কিন্তু স্বভাবে পরিবর্তন আসেনি ওই ব্যক্তির। গত এক বছর ধরে পারিবারিক সমস্যা বেড়েই চলে। দিন দু’য়েক আগে স্ত্রীকে মারধর করে ওই ব্যক্তি। স্ত্রীর পরিবারের অন্যরা এর প্রতিবাদ করে ওঠেন। ব্যক্তিটিকে বাড়ি থেকে বের করে দেন। দু’দিনের মধ্যে ব্যক্তিটি পাঁচিল টপকে শ্বশুরবাড়িতে এসে স্ত্রীকে গালিগালাজ করে। বাড়িতে ঢোকার চেষ্টা করে। বাধ্য হয়ে তার শ্বশুরবাড়ির লোকেরা গ্রিলে তালা দিয়ে দেন।

[পুজোর মুখে ভাড়া বাড়ছে মেট্রোর! বিকল্প পথেও আয় বাড়ানোর ভাবনা]

মঙ্গলবার দুপুরে তক্কেতক্কে ছিল ওই ব্যক্তি। সে আগেই অ্যাসিড জোগাড় করে তা প্লাস্টিকের প্যাকেটে পোরে। পাঁচিল টপকে ঢুকে তালাবন্ধ বারান্দার কাছে লুকিয়ে থাকে সে। তার স্ত্রী রান্নাঘর থেকে খাবার নিয়ে বারান্দা দিয়ে অন্য একটি ঘরে যাচ্ছিলেন। তখনই অ্যাসিডভর্তি প্লাস্টিকের প্যাকেটটি সে স্ত্রীর দিকে ছুঁড়ে দেয়। কিন্তু গ্রিলে লেগে প্যাকেটটি ফেটে যায়। তাতে কিছুটা রক্ষা পান মহিলা। কিন্তু অ্যাসিড ছিটকে তাঁর বাঁ হাত ও ডান চোখে লাগে। আহত অবস্থায় তিনি চিৎকার করে বসে পড়েন। ছুটে আসেন বাড়ির লোকেরা। সেই ফাঁকে পালিয়ে যায় স্বামী। পরিবারের লোকেরা তাঁকে আরজি কর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসার পর তিনি মানিকতলা থানায় স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ওই ব্যক্তি কোথা থেকে অ্যাসিড পেল, তা জানার চেষ্টা হচ্ছে। বাসের ব্যাটারি থেকে ওই অ্যাসিড জোগাড় করেছিল কি না, তা জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement