shono
Advertisement

Breaking News

Pune

বৃষ্টি বিপর্যস্ত পুণেতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ৩, দুর্যোগে জলের তলায় মু্ম্বই, কোলাপুরও

দুর্যোগে অচল সাধারণ জনজীবন, বন্ধ স্কুল।
Published By: Kishore GhoshPosted: 01:40 PM Jul 25, 2024Updated: 01:51 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক দিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত পুণে (Pune)। এইসঙ্গে মহারাষ্ট্রের (Maharashtra) মুম্বই এবং কোলাপুর শহরও জলের তলায়। গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে পুণেতে। এর মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে তিন জনের। এদিকে নাগাড়ে বৃষ্টি চলছে মুম্বইতে। দ্বিতীয় সর্বাধিক বৃষ্টিপাতের জুলাই দেখছে বাণিজ্যনগরী। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, চলতি মাসে এখনও পর্যন্ত ১৫০ সিএম বৃষ্টি হয়েছে।

Advertisement

দুর্যোগের জেরে পুণেতে সাধারণ জনজীবন বিপর্যস্ত। সমস্ত স্কুল বন্ধ করে দিয়েছে প্রশাসন। পুণে সংলগ্ন মুথা নদীর জলস্তর বিপজ্জনক পর্যায় পৌঁছেছে। নদীর উপর বাবা ভিডে সেতু পুরোপুরি জলের তলায় চলে গিয়েছে। গত কয়েক দিনের বৃষ্টিতে জল ঢুকেছে বহু স্কুল ভবনে। বেশ কিছু আবাসনের ভিতরেও জল ঢুকে গিয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যে তিন জনের মৃত্যু হয়েছে, মুথা নদীর ধারে তাঁরা খাবারের দোকান চালাতেন। নদীতে জল বাড়ছে দেখে তাঁরা দোকানের জিনিসপত্র অন্যত্র সরাচ্ছিলেন। সেই সময়েই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের।

 

[আরও পড়ুন: নিখুঁত তথ্য, চোখা আক্রমণ আর শ্লেষের মিশেল, সুবক্তা অভিষেকের প্রতিষ্ঠা লোকসভায়!]

জলমগ্ন মুম্বই, পুণে এবং থানেতে উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন। প্লাবিত এলাকার বাসিন্দাদের অন্যত্র সারানো হচ্ছে। অন্ধেরি-সহ বহু জায়গাতেই ভূগর্ভস্থ পথ জলমগ্ন হয়ে পড়েছে। সেখানে যান চলাচল পুরোপুরি বন্ধ করা হয়েছে। মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবারও মুম্বই এবং শহরতলিতে হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কোথাও কোথাও অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

 

[আরও পড়ুন: জমি অধিগ্রহণের জন্য রাজ্যে রেল প্রকল্পে দেরি! মমতাকে চিঠি দিচ্ছেন রেলমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুথা নদীর উপর বাবা ভিডে সেতু পুরোপুরি জলের তলায় চলে গিয়েছে।
  • প্লাবিত এলাকার বাসিন্দাদের অন্যত্র সারানো হচ্ছে।
Advertisement