shono
Advertisement

‘বুলডোজারের চাকা ঘুরবে তো?’আইপিএসের ঘুষ নেওয়ার ভিডিও টুইট করে প্রশ্ন অখিলেশের

ভাইরাল ভিডিও নিয়ে অস্বস্তিতে যোগী সরকার।
Posted: 08:29 PM Mar 13, 2023Updated: 08:29 PM Mar 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিডিওকলে এক ব্যবসায়ীর কাছে ঘুষ চাইছেন যোগীরাজ্যের এক আইপিএস অফিসার! কীভাবে টাকা পাঠাতে হবে তাও বলে দিচ্ছেন। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেটি টুইটারে শেয়ার করা হয়েছে সমাজবাদী পার্টি (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদবের (Akhilesh Yadav) টুইটার অ্যাকাউন্ট থেকে। এইসঙ্গে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিরোধী দলনেতার কটাক্ষ, এবারও কি বুলডোজারের চাকা ঘুরবে? নাকি চেপে যাওয়া হবে অপরাধের ঘটনা।

Advertisement

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, হাতে একটি ফোন ধরে আছেন এক ব্যক্তি। ফোনে ভিডিও কল চলছে। ভিডিও কলে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশের আইপিএস আধিকারিক অনিরুদ্ধ সিংকে! ফোন করা হয়েছে একজন ব্যবসায়ীকে। যাঁকে অনিরুদ্ধ সিংয়ের মতোই দেখতে তিনি বলেন, কত পাঠাচ্ছেন? ব্যবসায়ীর জবাব, “স্যর, ১০ বা ২০ লক্ষ। এক সঙ্গে এত টাকা তুললে সন্দেহ হতে পারে!” ফোনের ও পার থেকে এবার বলা হয়, “মিনিমাম ২০ পাঠানোর ব্যবস্থা করুন। কীভাবে বাকিটা পাঠাবেন সেই পদ্ধতি বলে দেব।” এর পরই ভিডিওটি বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন: আরও ডাক্তার তৈরিই লক্ষ্য, বেসরকারি হাসপাতালে মেডিক্যাল কলেজ তৈরির পথে কেন্দ্র]

এই ভিডিও পোস্ট করে অখিলেশ প্রশ্ন তুলেছেন, “আইপিএসের ঘুষ নেওয়ার ঘটনায় বুলডোজারের চাকা ঘুরবে কি? নাকি এবারও অপরাধী পলাতক বলে মামলা চেপে দেবে বিজেপি সরকার? উত্তরপ্রদেশের মানুষ দেখছে অপরাধের প্রতি বিজেপি সরকারের ‘জিরো টলারেন্স’-এর মিথ্যাচার!” যদিও মেরঠ পুলিশ টুইট করে দাবি করেছে, ভিডিও ২ বছরের পুরনো। এই বিষয়ে তদন্তও করা হয়েছিল তখনই।

[আরও পড়ুন: কাঠফাটা রোদ, মার্চেই গরমে হাঁসফাঁস, দেশে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড মুম্বইয়ে]

আইপিএসের ঘুষ খাওয়ার ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে যোগীরাজ্যে। অস্বস্তিতে শাসক দল। এই অবস্থায় আসরে নেমেছেন খোদ উত্তরপ্রদেশের ডিজিপি। তিনি জানান, মেরঠ গ্রামীণের এসপি অনিরুদ্ধ সিংয়ের বিরুদ্ধে একটি ভিডিও সূত্রে অভিযোগ উঠেছে। ভিডিওটি ২ বছরের পুরনো। তথাপি ঘটনাটিকে গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্ত আইপিএসের বিষয়ে যাবতীয় তথ্য তিন দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement