shono
Advertisement

Breaking News

Akhilesh Yadav

মহারাষ্ট্রের বিরোধী মহাজোটে ভাঙন! একাই লড়ার সিদ্ধান্ত সমাজবাদী পার্টির

অখিলেশ যাদবও বলে দিয়েছেন, মহা বিকাশ আঘাড়ি তাঁদের জোটে ঠাঁই না দিলে আলাদা করে লড়াই করবে সমাজবাদী পার্টি।
Published By: Subhajit MandalPosted: 05:24 PM Oct 27, 2024Updated: 05:24 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাড়ি ভাঙার পথে! আসনরফা নিয়ে বিবাদের জেরে বিরোধী মহাজোট ছাড়তে পারে সমাজবাদী পার্টি। সপার মহারাষ্ট্র ইউনিটের প্রধান আবু আজমি একপ্রকার ঘোষণাই করে দিয়েছেন, দাবিমতো আসন পাওয়ার ব্যাপারে বিশেষ আশাবাদী নন তিনি। তাই মহারাষ্ট্রে একাই লড়াই করবে সপা।

Advertisement

মহারাষ্ট্রে বিরোধী মহাজোটের কাছে ২৮৮ আসনের মধ্যে ৫ আসন দাবি করেছেন সপা নেতারা। দলের রাজ্য সভাপতি আবু আজমির সাফ কথা, এই পাঁচ আসন না দিলে একাই লড়বে সমাজবাদী পার্টি। আবু আজমি বলছেন, "আমরা মহা বিকাশ আঘাড়িতেই থাকতে চাই। শনিবারও শরদ পওয়ারের সঙ্গে আমার কথা হয়েছে। আমরা আমাদের দাবি জানিয়েছি। আমাকে বলা হয়েছিলে একদিনের মধ্যে সব জানিয়ে দেওয়া হবে। কিন্তু আমি আর কোনও ফোন পাইনি।" আবু আজমি মহা বিকাশ আঘাড়ির বড় শরিকদের সদিচ্ছা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও বলে দিয়েছেন, মহা বিকাশ আঘাড়ি তাঁদের জোটে ঠাঁই না দিলে আলাদা করে লড়াই করবে সমাজবাদী পার্টি। সেক্ষেত্রে যে যে আসনে তাঁদের সংগঠন আছে, যে যে আসনে দলের কর্মীরা সক্রিয়, সেই সব আসনে প্রার্থী দেওয়া হবে। অখিলেশের বক্তব্য, "রাজনীতিতে আত্মত্যাগ বলে কিছু হয় না। জোটে আমাদের জায়গা দেওয়া না হলে আমরা নিজেদের শক্তিতে মহারাষ্ট্রে লড়াই করতে প্রস্তুত। এমন জায়গায় আমরা প্রার্থী দেব যেখানে আমাদের শক্তি আছে। এমন কোথাও প্রার্থী দেব না যাতে মহাজোটের ক্ষতি হয়।"

আসলে মহারাষ্ট্রের বিরোধী মহাজোটে আসনরফা নিয়ে বিবাদ বেশ জটিল। তিন বড় শরিকই এখনও নিজেদের মধ্যে আলোচনা করে রফা চূড়ান্ত করতে পারেনি। ছোট শরিকদের জন্য কয়েকটি আসন ছাড়া রয়েছে বটে, কিন্তু কোন দল সেগুলি পাবে, সেটাও জানায়নি এনডিএর বড় শরিকরা। সমাজবাদী পার্টির ধারণা, তাঁদের দাবির পাঁচ আসন ছাড়া হবে না। সেকারণেই আলাদা লড়ার প্রস্তুতি সপার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাড়ি ভাঙনের পথে!
  • আসনরফা নিয়ে বিবাদের জেরে বিরোধী মহাজোট ছাড়তে পারে সমাজবাদী পার্টি।
  • সপার মহারাষ্ট্র ইউনিটের প্রধান আবু আজমি একপ্রকার ঘোষণাই করে দিয়েছেন, দাবিমতো আসন পাওয়ার ব্যাপারে বিশেষ আশাবাদী নন তিনি।
Advertisement