shono
Advertisement

গুজরাটের কোনও জওয়ান শহিদ হন না কেন? বিতর্কিত প্রশ্ন অখিলেশের

অধিকাংশর দাবি, এমন কুরুচিকর মন্তব্যের জন্য ক্ষমা চান অখিলেশ। The post গুজরাটের কোনও জওয়ান শহিদ হন না কেন? বিতর্কিত প্রশ্ন অখিলেশের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:23 PM May 10, 2017Updated: 09:53 AM May 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহিদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব। এবার দেশের জন্য প্রাণের বলিদান দেওয়া জওয়ানদের রাজ্যের আধারে ভাগ করার চেষ্টা করলেন টিপু। বুধবার তিনি বলেন, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, দক্ষিণ ভারত-সহ দেশের সব রাজ্যের জওয়ানরা কখনও না কখনও দেশের জন্য শহিদ হয়েছেন। কিন্তু কখনও গুজরাট থেকে কেউ শহিদ হননা কেন? এখানে কোন উদ্দেশ্যে তিনি এই মন্তব্য করেছেন তা আর আলাদা করে খোলসা করার অপেক্ষা রাখে না। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাট প্রসঙ্গে এই কথা বলা মানে ঘুরিয়ে মোদিকেই নিশানা করলেন অখিলেশ।

Advertisement

[জঙ্গিদের হাতে নৃশংসভাবে খুন ভারতীয় সেনার চিকিৎসক]

অখিলেশের এই মন্তব্য অত্যন্ত স্পর্শকাতর, এমনই মনে করছে ওয়াকিবহাল মহল। যখন জম্মু-কাশ্মীরে একের পর এক জঙ্গি হামলায় দেশের সেনা জওয়ানরা শহিদ হচ্ছেন সেই সময় এই ধরনের মন্তব্য ভাল চোখে দেখছে না সেনাবাহিনী। পড়শি দেশ পাকিস্তান বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তে বোমাবর্ষণ করছে। জঙ্গিরা উপত্যকায় জওয়ানদের প্রাণ নিচ্ছে, সেখানে রাজনীতিবিদরা এমন স্পর্শকাতর ইস্যুতে রাজনীতি করা কবে ছাড়বেন সেই প্রশ্নই তুলেছে দেশের শিক্ষিত সমাজ। বুধবারই কাশ্মীরের সোপিয়ানে সেনার ডাক্তার উমর ফৈয়াজের গুলিতে ঝাঁঝরা দেহ উদ্ধার হয়েছে। লেফটেন্যান্ট ফৈয়াজ একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ছুটি নিয়েছিলেন। কিন্তু জঙ্গি হামলায় তিনি শহিদ হন। এই পরিস্থিতিতে অখিলেশের মন্তব্য নয়া বিতর্কের সৃষ্টি করেছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই অখিলেশকে এমন স্পর্শকাতর মন্তব্যের জন্য তুলোধোনা করছেন। অধিকাংশর দাবি, এণন কুরুচিকর মন্তব্যের জন্য ক্ষমা চান অখিলেশ। আবার রাজনৈতিক মহলের ব্যাখ্যা, বিজেপির কাছে শোচনীয় পরাজয় এবং বাবা-কাকার দল ছেড়ে নয়া মোর্চা গঠনের জেরে মাথার ঠিক নেই টিপুর। বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে বছরের সবচেয়ে বড় ঠাট্টায় পরিণত হয়েছে অখিলেশ শিবির। তাই বিজেপিকে কটাক্ষ করতে গিয়ে এমন স্পর্শকাতর মন্তব্য করে ফেলেছন অখিলেশ, মত রাজনীতিবিদদের।

[অবসাদ ঘোচাতে যোগই ভরসা উপত্যকার জওয়ানদের]

The post গুজরাটের কোনও জওয়ান শহিদ হন না কেন? বিতর্কিত প্রশ্ন অখিলেশের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার