shono
Advertisement

‘অন্ধকার সুড়ঙ্গের মধ্যে দিয়ে চলছি’, জামিয়া কাণ্ডে সরব ‘নীরব’ অক্ষয়ের পত্নী টুইংকল

‘ওঁর লেখা আমি পড়ি না’, স্ত্রী'র মন্তব্যের পর অক্ষয়ের ড্যামেজ কন্ট্রোল। The post ‘অন্ধকার সুড়ঙ্গের মধ্যে দিয়ে চলছি’, জামিয়া কাণ্ডে সরব ‘নীরব’ অক্ষয়ের পত্নী টুইংকল appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM Dec 19, 2019Updated: 01:13 PM Dec 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এক অন্ধকার সুরঙ্গের মধ্যে দিয়ে চলছি”, CAA’র বিরুদ্ধে সুর চড়ালেন অক্ষয়-পত্নী টুইংকল খান্না। নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendments Act) প্রতিবাদে একদিকে যখন উত্তাল দেশ, বলিউড তারকারাও মুখ খুলেছেন এই বিষয়ে। তবে, বলি পাড়ার ডাকসাইটে ক’জন অভিনেতার ভাবলেশহীন গতিক দেখে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার হয়েছেন তাঁরা। তবে সে পথে হাঁটেননি অভিনেত্রী তথা লেখিকা টুইংকল। বরাবরের মতো সরকারের সমালোচনা করলেন জামিয়া কাণ্ডে। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর লাঠিচার্জের বিরুদ্ধে আওয়াজ তুললেন টুইংকল। অক্ষয়ও শাক দিয়ে মাছ ঢাকার মতো বললেন, “টুইংকলের লেখা আমি পড়ি না।”

Advertisement

টুইংকল খান্না বরাবরই স্পষ্টভাষী। সোজাসুজি কথা বলেন। এবারও সে পথ অনুসরণ করে টুইটারে পোস্ট দিলেন। ”যে হিংসাত্মক পদ্ধতিতে আমাদের  ছাত্রছাত্রীদের মুখ বন্ধ করে দেওয়ার চেষ্টা চলছে, সেটা খানিকটা অন্ধকার সুড়ঙ্গের মধ্য দিয়ে হামাগুড়ি দিয়ে চলার মতো। আমি ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক ভারতের পক্ষে, যেখানে শান্তিপূর্ণভাবে থাকাই আমাদের সাংবিধানিক অধিকারের মধ্যে পড়ে।” 

[আরও পড়ুন: ‘তুমি লেঠেল পাঠালে প্রশাসক…’, জামিয়া কাণ্ডের বিরুদ্ধে রূপমের গানই ভরসা প্রতিবাদীদের ]

দিন কয়েক আগে CAA, NRC’র বিরোধী আওয়াজ শোনা গিয়েছিল অক্ষয়-পত্নী টুইংকলের কথায়। এপ্রসঙ্গে অভিনেত্রীর মত, “ধর্ম, বর্ণ, জাত-পাত, সামাজিক কাঠামোর উপর ভিত্তি করে বৈষম্য সৃষ্টি করা নৈতিক এবং মৌলিক অধিকারের পরিপন্থী।” প্রসঙ্গত, টুইংকল এই বিষয়ে সরকারের সমালোচনা করলেও অক্ষয় কিন্তু এখনও মুখে কুলুপ এঁটে রয়েছেন। জামিয়া মিলিয়ায় আক্রান্ত ছাত্রদের উপর ব্যাঙ্গাত্মক এক ভাইরাল ভিডিওতে ভুল করে লাইক করে ফেলেছিলেন অক্ষয়। যে জন্য #BoycottCanadianKumar বলে অভিনেতাকে বয়কটের রব উঠেছিল টুইটারে। অনুরাগ কাশ্যপও অক্ষয়কে কটাক্ষ করে ‘মেরুদণ্ডহীন’ বলেছিলেন। এবার তাঁরই স্ত্রী মুখ খুলেছেন দেশের জ্বলন্ত এই পরিস্থিতি নিয়ে। স্ত্রী টুইংকলের মন্তব্যের পর প্রিতিক্রিয়া দিয়েছেন অভিনেতা।

[আরও পড়ুন: ‘বিজেপির আইটি সেলই দেশে হিংসা ছড়াচ্ছে’, মোদিকে তোপ অভিনেত্রী রেণুকা সাহানির]

তা CAA, NRC নিয়ে স্ত্রীয়ের বক্তব্যের পর কী বললেন অক্ষয় কুমার? এপ্রসঙ্গে সম্প্রতি এক অনুষ্ঠানে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি টুইংকলের মতো লিখতে পারি না। ও খুব ভাল লেখে। কিন্তু ওঁর লেখা আমি পড়ি না। আমাদের চিন্তাভাবনা আলদা হলেও সমতা রেখে চলি।” 

 

The post ‘অন্ধকার সুড়ঙ্গের মধ্যে দিয়ে চলছি’, জামিয়া কাণ্ডে সরব ‘নীরব’ অক্ষয়ের পত্নী টুইংকল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement