shono
Advertisement

হাতে গন্ধের ভয়ে পেঁয়াজ, রসুন কাটবেন না! হয় নাকি?

রইল গন্ধ তাড়াতে চটপটে দাওয়াই... The post হাতে গন্ধের ভয়ে পেঁয়াজ, রসুন কাটবেন না! হয় নাকি? appeared first on Sangbad Pratidin.
Posted: 08:03 PM Feb 22, 2017Updated: 02:37 PM Feb 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যা কিছু হয়ে যাক! আজকালকার মেয়েদের দিয়ে আদা, রসুন আপনি কাটাতে পারবেন না। আকছার মেয়ের মায়েদের এমন অভিযোগ করতে শোনা যায়। মেয়েদের পাল্টা কাঁদুনি, মায়েরা তো বুঝতেই চায় না অমন বোঁটকা গন্ধ নিয়ে কি পাঁচজনের মাঝখানে যাওয়া যায় নাকি! সাবান দিয়ে ধুলেও ও গন্ধ যেতে চায় না। তা তো ঠিকই। মাঝেমধ্যে ও গন্ধ সাবানেও যেতে চায় না। কিন্তু জানেন কী এমন কিছু চটপটে দাওয়াই আছে, আপনার হাত থেকে পেঁয়াজ, রসুনের গন্ধ তাড়াতে যা অব্যর্থ। পড়ে নিন প্রতিবেদনটি…

Advertisement

১. কলের তলায় স্টেনলেস স্টিলের কোনও বাসন রাখুন। থালা হতে পারে, বাটি হতে পারে। যা কিছু। ঠাণ্ডা জলের নিচে রাখা ওই বাসনে এক মিনিট মতো হাতটা ঘষতে থাকুন। কল বন্ধ করে এবার হাতটা নাকের কাছে নিন। গন্ধ গায়েব!

২. রোজকার রান্নায় যে নুন দেন, তার থেকে এক চিমটে তুলে নিন। একটা বাটিতে অল্প জল দিয়ে পেস্ট বানিয়ে নিন। সেই ভেজা নুন হাতের তালুতে নিয়ে ঘষতে থাকুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। শুধু পেঁয়াজ, রসুনের গন্ধই দূর হবে না, হাতের খসখসানিও পালাবে।

৩. একটা পাতিলেবু দু’ টুকরো করে হাতে ঘষুন। তিন মিনিটের মতো করলেই উপকার হবে। আজ ঘরে লেবু নেই। কোই পরওয়া নেহি। ভিনিগার বা মাউথওয়াশও একই রকম কাজ দেবে।

৪. হাতে ভাল করে টুথপেস্ট মাখিয়ে ঘষে নিন। গন্ধ হাওয়া।

৫. অল্প জলে কফি মিশিয়ে হাত ধুলেও ফল মিলবে।

৬. তবে পেঁয়াজ বা রসুন যাই কাটুন না কেন, হাতে একটা গ্লাভস পড়ে নিলে কিন্তু আর কোনও ঝামেলাই থাকবে না।

ইসরোর সাফল্য সেলিব্রেট করতে এমনটাই করল পিৎজা হাট

The post হাতে গন্ধের ভয়ে পেঁয়াজ, রসুন কাটবেন না! হয় নাকি? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement