shono
Advertisement

ওয়ালমার্টকে টেক্কা, ফ্লিপকার্ট কিনে নিচ্ছে আমাজন

কাড়ি কাড়ি টাকা খরচ করছে আমাজন। The post ওয়ালমার্টকে টেক্কা, ফ্লিপকার্ট কিনে নিচ্ছে আমাজন appeared first on Sangbad Pratidin.
Posted: 07:56 PM May 02, 2018Updated: 08:11 PM May 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় অনলাইন সংস্থা ফ্লিপকার্টের ৬০ শতাংশ শেয়ার কিনতে চায় আমাজন। ফ্লিপকার্টের কাছে শেয়ার কিনতে চেয়ে প্রস্তাবও পাঠিয়েছে তারা। বুধবার এই খবর প্রকাশ্যে এসেছে। আমাজন ফ্লিপকার্টকে ব্রেক আপ ফি বাবদ ২ বিলিয়ন ডলার দিতেও প্রস্তুত।

Advertisement

রিপোর্টে প্রকাশ, ওয়ালমার্টের সঙ্গে চুক্তি করতে রাজি ফ্লিপকার্টের বিনিয়োগকারীরা। সংস্থার প্রতিষ্ঠাতাদেরও এতে আপত্তি নেই। ফ্লিপকার্টের প্রতিষ্ঠাতা সচিন বনশল ওয়ালমার্টের সঙ্গে চূড়ান্ত আলোচনা চালাচ্ছেন। এদিকে আমাজনও ফ্লিপকার্টের সঙ্গে চুক্তি করতে চেষ্টা করছে।

[ এখন আধার ছাড়াই মিলবে নয়া সিম কার্ড, জানিয়ে দিল কেন্দ্র ]

এপ্রিল মাসে প্রকাশ্যে এসেছিল ফ্লিপকার্টের বেশ বড় রকম শেয়ার কিনতে চায় ওয়ালমার্ট। এবছর জুনের মধ্যেই কেনাবেচার কাজ সম্পন্ন হয়ে যাবে বলেও জানা গিয়েছিল। এখন ময়দানে আমাজন নেমে পড়ায় ফ্লিপকার্টের দিকে এখন অর্থনৈতিক মহলের নজর রয়েছে। শোনা যাচ্ছে ওয়ালমার্টের গ্লোবাল টিম খুব তাড়াতাড়িই ভারতে আসছে। ফ্লিপকার্টের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করবে তারা। তবে ওয়ালমার্টের মুখপাত্র এখনই কিছু বলতে নারাজ। অন্যদিকে আমাজনের তরফে জানানো হয়েছে, গুজবের উপর ভিত্তি করে তারা কোনও মন্তব্য করতে চায় না। এমনকী ফ্লিপকার্টের থেকেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এর পাশাপাশি বুধবার আরও একটি খবর প্রকাশ্যে এসেছে। ওয়ালমার্ট ফ্লিপকার্টের ৫৫ শতাংশ শেয়ার কেনার অফার দিয়েছিল। কিন্তু এনিয়ে ওয়ালমার্ট ও ফ্লিপকার্টের বিনিয়োগকারীরা এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি। ফ্লিপকার্টের সবচেয়ে বড় বিনিয়োগকারী জাপানের সফট ব্যাংক গ্রুপ কর্পোরেশনও এখনও মত দেয়নি। খবর, চুক্তিপত্র সই করতে এখনও অন্তত একমাস বাকি।

[ OMG! বিশ্বের ২০টি সবচেয়ে দূষিত শহরের মধ্যে ১৪টিই ভারতের! ]

শোনা গিয়েছে, জাপানের সফট ব্যাংক গ্রুপ কর্পোরেশন ফ্লিপকার্টের অন্য বিনিয়োগকারীদের একটু অপেক্ষা করতে বলছিল। এর পিছনে প্রধান কারণ আমাজন। এই সংস্থা ফ্লিপকার্টের কাছে প্রস্তাব দেওয়ার পরই ওয়ালমার্টের সঙ্গে চুক্তিতে রাশ টানার কথা বলে সফট ব্যাংক গ্রুপ কর্পোরেশন। কিন্তু ফ্লিপকার্টের অন্য শেয়ার হোল্ডার, যেমন টাইগার গ্লোবাল ম্যানেজমেন্ট, নাসপারস ও এসেল পার্টনার ওয়ালমার্টের দিকে ঝুঁকেছে। স্বাভাবিকভাবেই জাপানি কোম্পানিকেও একপ্রকার বাধ্য হয়ে রাজি হতে হয়।

The post ওয়ালমার্টকে টেক্কা, ফ্লিপকার্ট কিনে নিচ্ছে আমাজন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement