shono
Advertisement

ফেলো কড়ি মাখো তেল, বাড়ছে ‘বিজ্ঞাপনহীন’ আমাজন প্রাইম দেখার খরচ! জানুন খুঁটিনাটি

কবে থেকে নতুন নিয়ম চালু হতে চলেছে?
Posted: 05:17 PM Jan 28, 2024Updated: 05:17 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সস্তার দিন শেষ। কম খরচ করে আমাজন প্রাইমে চোখ রাখলে এবার থেকে হজম করতে হবে একের পর এক বিজ্ঞাপন! তাই আরও বেশি গ্যাঁটের কড়ি খরচের কথা শোনাল সংস্থা।

Advertisement

জানা গিয়েছে, আগামী ২৯ জানুয়ারি থেকে এই নতুন নিয়ম চালু হতে চলেছে। আসলে ক্রিয়েটিং কনটেন্টের উপর আরও জোর দিতে চাইছে আমাজন। সেই কারণেই নাকি এহেন সিদ্ধান্ত। তবে এখনই ভারতের প্রাইম ইউজারদের জন্য আপাতত স্বস্তি। কারণ এখনই এদেশে এই নিয়ম চালু হচ্ছে না। কনটেন্ট বাড়িয়ে তার মধ্যে বিজ্ঞাপন চালানো হবে মার্কিন মুলুক এবং ব্রিটেনে। চলতি বছরই এই নিয়ম চালু হয়ে যাবে ইটালি, স্পেন, মেক্সিকো এবং অস্ট্রেলিয়াতে।

[আরও পড়ুন: ‘শত্রু’ বিজেপিই হল মিত্র, জোট বদলে বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নীতীশের]

কিন্তু ভারতে কবে তা লাগু হবে, কোম্পানির তরফে এখনও কিছু জানানো হয়নি। তবে বিজ্ঞাপন ছাড়া কনটেন্ট দেখতে হবে আমেরিকার সাবস্ক্রাইবারদের জন্য লমাসিক ২.৯৯ ডলারের একটি নতুন প্ল্যান এনেছে আমাজন। এদেশে কবে থেকে প্রাইম মেম্বারদের অতিরিক্ত অর্থ খরচ করতে হবে, তা ই-মেল করে সংস্থার তরফে জানানো হবে বলে খবর।

২০০৫ সালে ই-কমার্স সাইট হিসেবেই আত্মপ্রকাশ করেছিল আমাজন। নিখরচায় দ্রুত ডেলিভারির অফার দিয়ে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে সংস্থা। তবে সেখানেই থেমে থাকেনি তারা। শপিংয়ের দুর্দান্ত সব অফার থেকে প্রাইম ভিডিও সাবস্ক্রিপশন, গেম, লাইভ ম্যাচ, এমনকী অনলাইন পেমেন্টের মতো নানা সুবিধা পান গ্রাহকরা। তবে একাধিক দেশে এবার ‘বিরক্তিহীন’ কনটেন্ট দেখতে বেশি খরচ করতেই হবে।

[আরও পড়ুন: রামই সংবিধান রচয়িতাদের অনুপ্রেরণা, ‘মন কি বাতে’ দাবি মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement