shono
Advertisement

২৯ জানুয়ারি রাজনৈতিক ‘ডার্বি’! ডায়মন্ডে অভিষেকের সভা, মেচেদায় শাহ

লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই রাজ্যজুড়ে রাজনৈতিক কর্মকাণ্ডের ঝাঁজ বাড়ছে।
Posted: 05:20 PM Jan 25, 2024Updated: 05:29 PM Jan 25, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ২৯ জানুয়ারি রাজ্যে রাজনৈতিক ‘মেগা ডার্বি’। একদিকে শহর কলকাতায় দলীয় কর্মীদের নিয়ে বৈঠকে বসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অন্যদিকে একই দিনে ডায়মন্ড হারবারে প্রশাসনিক বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই রাজ্যজুড়ে রাজনৈতিক কর্মকাণ্ডের ঝাঁজ বাড়ছে।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, ২৯ জানুয়ারি নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে প্রশাসনিক বৈঠক করবেন অভিষেক। আমতলা অডিটোরিয়ামে প্রশাসনিক সভা করবেন তিনি। কতটা কাজ এগিয়েছে, কোন কাজ বাকি রয়েছে তা জানতেই এই বৈঠক। লোকসভা ভোটের আগে এলাকাবাসীর অভাব অভিযোগ জেনে নেওয়ার চেষ্টা করবেন সাংসদ। এদিনই আবার শহরে থাকছেন বকলমে বিজেপির সেকেন্ড ইন কমান্ড অমিত শাহ।

[আরও পড়ুন: দুর্ঘটনায় প্রাণ হারালেন শ্রীলঙ্কার জলসম্পদ মন্ত্রী]

৮ ও ২৯ জানুয়ারি দু’দিনের সফরে রাজে‌্য আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ২৮ তারিখ রাতে কলকাতায় আসবেন তিনি। রাতেই রাজ‌্য বিজেপির কোর কমিটির সঙ্গে একটি বৈঠক করার কথা রয়েছে। পরদিন অর্থাৎ ২৯ তারিখ সকালে রওনা হবেন মেচেদায়। সেখানে একটি জনসভা অথবা কর্মিসভা করতে পারেন। বিকেলে সায়েন্স সিটিতে দলীয় সভা রয়েছে। তারপর দলের রাজ‌্য নেতৃত্বের সঙ্গে নিউটাউনের হোটেলে সাংগঠনিক বৈঠক করবেন শাহ। সেই বৈঠকে লোকসভা নির্বাচন নিয়ে বাংলায় দলের রণকৌশল কি হবে তা চূড়ান্ত করে দেওয়ার কথা রয়েছে শাহর। লোকসভা ভোটের জন‌্য একটা রোডম‌্যাপ তৈরি করে দেবেন তিনি। এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রে। সবমিলিয়ে রাজ্য রাজনীতিতে ২৯ জানুয়ারি ফের রাজনৈতিক উত্তাপ ছড়াবে শহর কলকাতায়।

[আরও পড়ুন: নিজের দেশেই বিপাকে মুইজ্জু! কেন চাপে মালদ্বীপের ‘চিনপন্থী’ প্রেসিডেন্ট?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement