shono
Advertisement

সম্পর্কের জটিল সমীকরণে অঞ্জন-মমতা, যিশু-পাওলি, প্রকাশ্যে ‘পালান’-এর ট্রেলার

‘পালান’-এর মাধ্যমে মৃণাল সেনকে গুরুদক্ষিণা কৌশিক গঙ্গোপাধ্যায়ের।
Posted: 03:57 PM Sep 08, 2023Updated: 03:57 PM Sep 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো বাড়ি। খসে পড়া দেওয়াল। প্রতিটা পলেস্তারার সঙ্গে জড়িয়ে কত সুখ-দুঃখের স্মৃতি। সেই ভিটের মায়া কি আর সহজে ছাড়া যায়? ‘পালান’-এর (Palan Movie) ট্রেলারে সেই চাপ ধরা জ্বালা-যন্ত্রণার মধ্য দিয়ে বেঁচে থাকার রোজনামচা দেখালেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

Advertisement

১৯৮২ সালে মুক্তি পেয়েছিল মৃণাল সেনের ছবি ‘খারিজ’। সেই ছবি দেখেই যেন সিনেমা তৈরির অনুপ্রেরণা পেয়েছিলেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। আর সেই অনুপ্রেরণাকে সঙ্গী করেই এবার ‘খারিজ’ সিনেমাকে নতুন যুগের রূপ দিয়েছেন তিনি। ‘পালান’-এর মাধ্যমে মৃণালের জন্মশতবার্ষিকীতে যেন গুরুদক্ষিণা দিয়েছেন পরিচালক। কাস্টিংয়েও মৃণালের ছোঁয়া।

গুমরে থাকা সম্পর্কের চক্রবূহ্য। বাড়ি নিয়ে বিবাদ। সম্পর্কের সুতোর জটিল সমীকরণের ধাঁধায় গল্প বুনেছেন পরিচালক কৌশিক। ‘পালান’ ছবিতে বাবা-ছেলের ভূমিকায় অভিনয় করেছেন অঞ্জন দত্ত ও যিশু সেনগুপ্ত। মায়ের ভূমিকায় মমতা শঙ্কর। আর ছেলের বউয়ের ভূমিকায় দেখা গেল পাওলি দামকে।

[আরও পড়ুন: ‘খোকার ভবিষ্যদ্বাণীই সত্যি’, ‘দ্বিতীয় পুরুষ’-এর সংলাপেই ‘জওয়ান’ শাহরুখের প্রশংসা সৃজিতের]

মৃণাল সেনের (Mrinal Sen) খারিজ ছবিতে অভিনয় করেছিলেন মমতা শংকর, অঞ্জন দত্ত ও শ্রীলা মজুমদার। কৌশিকের ‘পালান’-এ ফের একবার একসঙ্গে অভিনয় করার সুযোগ পেয়ে দারুণ খুশি এই তিন অভিনেতা। এর আগে ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে সংবাদমাধ্যমকে মমতা শংকর বলেন, “মৃণাল সেনের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কোনও দিনই ভোলার নয়। এখনও ক্যামেরার সামনে দাঁড়ালে মনে হয় মৃগয়া ছবির প্রথম শট দিচ্ছি।”

[আরও পড়ুন: বাংলার বক্সঅফিসে ‘ব্র্যান্ড’ শাহরুখ, প্রথম দিনেই রাজ্যে দাপিয়ে ব্যাটিং ‘জওয়ান’-এর, আয় কত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement