shono
Advertisement
junior doctor

অনশন মঞ্চেই জ্ঞান হারালেন তনয়া, হাসপাতালে আরও এক জুনিয়র ডাক্তার

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আন্দোলকারী চিকিৎসককে। শেষ পাওয়া খবর অনুযায়ী, হাসপাতালে শারীরিক পরীক্ষা করা হচ্ছে। 
Published By: Paramita PaulPosted: 09:02 PM Oct 14, 2024Updated: 09:54 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও হাসপাতালে আরও এক অনশনরত জুনিয়র ডাক্তার। ডোরিনা ক্রসিংয়ের মঞ্চে আচমকা অসুস্থ হয়ে পড়লেন অনশনকারী জুনিয়র চিকিৎসক তনয়া পাঁজা। সোমবার সন্ধেয় মঞ্চের পাশের শৌচালয়ে যাওয়ার সময় জ্ঞান হারান তিনি। সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন। উল্লেখ্য, ইতিপূর্বে অনশনরত আরও ৪ জুনিয়র ডাক্তার হাসপাতালে ভর্তি হয়েছেন। সেই সংখ্যাটা বেড়ে হল ৫। 

Advertisement

এদিন সকাল থেকেই কলকাতা মেডিক্যালের নাক-কান-গলা বিভাগের পিজিটির প্রথম বর্ষের তনয়া পাঁজার শরীরে কিটন বডির মাত্রায় তারতম্য তৈরি হয়েছিল। তাঁর রক্তচাপও বেশ কম ছিল। রক্তে শর্করার মাত্রাও কমতে শুরু করেছিল। সূত্রের খবর, তাঁকে হাসপাতালে ভর্তির তোড়জোড় শুরু হয় তখন। কিন্তু অনশনমঞ্চ ছাড়তে রাজি ছিলেন না তনয়া। কিন্তু রাত বাড়তেই জ্ঞান হারান তিনি। জানা গিয়েছে, কয়েকজন মিলে ধরে তাঁকে শৌচাগারে নিয়ে যাচ্ছিলেন। তখনই মাথা ঘুরে জ্ঞান হারান। শেষ পাওয়া খবর অনুযায়ী, হাসপাতালে শারীরিক পরীক্ষা করা হচ্ছে। 

আর জি কর কাণ্ডের প্রতিবাদে ১০ দফা দাবিতে গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় আমরণ অনশনে বসেন ছয় জুনিয়র ডাক্তার। তনয়াও ছিলেন তাঁদের মধ্যে। ৬ অক্টোবর অনশনে যোগ দেন আর জি কর হাসপাতালের ডাক্তার অনিকেত মাহাতো। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও আমরণ অনশন শুরু হয়। দুই চিকিৎসক শামিল হন। ১১ অক্টোবর ধর্মতলার অনশনমঞ্চে যোগ দেন আরও দুই জুনিয়র ডাক্তার। ১৪ অক্টোবর উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও এক জুনিয়র ডাক্তার অনশনে যুক্ত হন। এর মাঝেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে অনিকেত মাহাতো, অনুষ্টুপ মুখোপাধ্যায়, পুলস্ত্য আচার্য, অলোক বর্মাদের। এবার সেই তালিকায় যুক্ত হলেন তনয়া পাঁজাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আবারও হাসপাতালে আরও এক অনশনরত জুনিয়র ডাক্তার।
  • ডোরিনা ক্রসিংয়ের মঞ্চে আচমকা অসুস্থ হয়ে পড়লেন অনশনকারী জুনিয়র চিকিৎসক তনয়া পাঁজা।
  • ঞ্চের পাশের শৌচালয়ে যাওয়ার সময় জ্ঞান হারান তিনি।
Advertisement