shono
Advertisement

Breaking News

আরও সম্প্রসারিত বাংলাদেশের পাতালপথ, খুলে গেল উত্তরা সেন্টার স্টেশন

মার্চ মাসেই চালু হয়ে যাবে আরও কয়েকটি স্টেশন।
Posted: 02:00 PM Feb 18, 2023Updated: 09:52 PM Feb 18, 2023

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার আরও উন্নতি। ধীরে ধীরে সম্প্রসারিত হচ্ছে পাতালপথ। এবার খুলে গেল আরও একটি মেট্রো স্টেশনের দরজা। যার জেরে পাতালপথে আরও বেশি রাস্তা কম সময়ে যেতে পারবেন নিত্যযাত্রীরা। শনিবার সকাল ৮টা নাগাদ খুলে দেওয়া হয়েছে ঢাকার (Dhaka)উত্তরা সেন্টার মেট্রো স্টেশন। এদিন থেকেই যাত্রীরা যাতায়াত করতে পারবেন। এ নিয়ে ঢাকা শহরের ৯টি মেট্রো স্টেশনের মধ্যে খুলে গেল চারটি। বাকি স্টেশনগুলি মার্চের গোড়াতেই চালু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement

শনিবার উত্তরা সেন্টার স্টেশন যাত্রীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। ঢাকায় সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেট্রোপথে যাতায়াত করতে পারেন যাত্রীরা। উত্তর সেন্টার স্টেশনেও একই সময়ের মধ্যে যাতায়াত করা যাবে। গোটা ঢাকাকে সংযুক্ত করতে পাতালপথে ৯টি স্টেশন তৈরি হয়েছে। উত্তরা সেন্টার নিয়ে মেট্রোরেলের (Metro Rail) চারটি স্টেশন চালু হয়ে গেল।

[আরও পড়ুন: সংগীত জগতে নক্ষত্রপতন, প্রয়াত পণ্ডিত বিজয় কিচলু]

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড বা ডিএমটিসিএল গত সপ্তাহে জানিয়েছিল, উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ১১.৭৩ কিলোমিটার রুটে মোট ৯টি স্টেশন রয়েছে। বর্তমানে আগারগাঁও, পল্লবী ও উত্তরা, উত্তর স্টেশন – এই তিনটি স্টেশন চালু রয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ১ মার্চ থেকে মিরপুর-১০ নম্বর স্টেশনটি খুলে দেওয়া হবে। এরপর ধাপে ধাপে চালু হবে উত্তরা সাউথ, মিরপুর-১১, কাজিপাড়া ও শেওড়াপাড়া স্টেশন।

[আরও পড়ুন: ৬০ ঘণ্টার ‘সমীক্ষা’ শেষে বিবিসির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ আয়কর বিভাগের]

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Bangladesh PM Sheikh Hasina) হাত ধরে ঢাকায় চালু হয় মেট্রোরেল। তার পরেরদিন থেকে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু হয়েছে পাতালরেলের।  ধীরে ধীরে সেই পথ আরও বিস্তৃত হচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement