shono
Advertisement

ফের ডেঙ্গুতে মৃত্যু কলকাতায়, প্রাণ গেল আরও এক স্কুল ছাত্রীর

জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা অন্তত ২৬ হাজার।
Posted: 08:18 PM Sep 23, 2023Updated: 08:18 PM Sep 23, 2023

কৃষ্ণকুমার দাস: ফের ডেঙ্গুতে (Dengue) মৃত্যু কলকাতায়। এবারও প্রাণ গেল এক স্কুল ছাত্রীর। শনিবার এম আর বাঙুর হাসপাতালে বিজয়গড় এলাকার বাসিন্দা কিশোরীর মৃত্যু হয়েছে। তার ডেথ সার্টিফিকেটে ডেঙ্গুর উল্লেখ রয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিশোরীর নাম ডোনা দাস। বয়স ১২ বছর। যাদবপুরের (Jadavpur) বিজয়গড়ের বাসিন্দা। যাদবপুর  গার্লস হাই স্কুলের সপ্তম শ্রেণির পড়ুয়া ডোনা গত সাতদিন ধরেই জ্বরে ভুগছিল। বাড়িতেই চিকিৎসা চলছিল। শনিবার অবস্থা সঙ্কটজনক হওয়ায় তাকে বাঙুর হাসপাতালে ভরতি করা হয়। সেখানে জরুরি বিভাগে চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়।

[আরও পড়ুন: ‘এত ভালো সফর আগে কম দেখেছি, অনেক কাজ হয়েছে’, বিদেশ থেকে ফিরে খুশি মুখ্যমন্ত্রী]

চিকিৎসকরা জানিয়েছেন, বাড়িতে রেখে ডোনার চিকিৎসা করা হচ্ছিল। একেবারে শেষ মূহুর্তে হাসপাতালে আনা হয়। আগে হাসপাতালে আনলে হয়তো এ ধরনের ঘটনা ঘটত না। বারবার বলা হচ্ছে, ডেঙ্গু হলে চিকিৎসকদের পরামর্শ নিন। কিন্তু অনেক ক্ষেত্রেই সেই পরামর্শ কানে তুলছেন না অনেকে। মৃত ছাত্রীর মা দোলা দাস কান্নাভেজা গলায়  জানিয়েছেন, মেয়ের জ্বরের চিকিৎসা চলছিল। কিন্তু এত বাড়াবাড়ি হবে বুঝতে পারিনি। 

উল্লেখ্য, ইতিপূর্বে দমদমের দুই কিশোরীর মৃত্যু হয়েছিল ডেঙ্গুতে। এবার আরও এক স্কুল ছাত্রীর মৃত্যু হল। রাজ্যে ইতিমধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। যদিও সরকারিভাবে মৃত্যুর সংখ্যা জানানো হয়নি। জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা অন্তত ২৬ হাজার।

[আরও পড়ুন: ‘ছাত্রমৃত্যুকে ঢাল করে চক্রান্ত চলছে, নেপথ্যে বড় মাথা,’ বিস্ফোরক দাবি উপাচার্য বুদ্ধদেবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement