shono
Advertisement

পদ্মে বিরক্তি! এবার লোকসভায় ‘নির্দল’ হয়ে ভোটে লড়বেন অনুপম?

বীরভূমের তৃণমূল জেলা সভাধিপতি কাজল শেখের প্রশংসাও করেন অনুপম।
Posted: 08:58 AM Jan 27, 2024Updated: 09:21 AM Jan 27, 2024

দেব গোস্বামী, বোলপুর: লড়াই করতে গেলে দলের প্রয়োজন হয় না। মানুষ চাইছে, তাই আসন্ন লোকসভা নির্বাচনে বোলপুর থেকেই লড়ব। লোকসভা ভোটের মুখে ফের বিস্ফোরক বিজেপি নেতা অনুপম হাজরা। শুধু তাই নয়, এদিন অনুপমের মুখে শোনা গেল বীরভূমের তৃণমূল জেলা সভাধিপতি কাজল শেখের প্রশংসাও। সম্প্রতি বেশ কিছুদিন ধরে একের পর এক বিতর্কিত মন্তব‌্য করে সংবাদের শিরোনামে এসেছেন বিজেপি নেতা অনুপম হাজরা। তার জেরে বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর দূরত্বও তৈরি হয়েছে। হারিয়েছেন দলীয় পদ। কিন্তু তার পরও তিনি যে চুপচাপ নেই সেটা বারবার প্রমাণ করার চেষ্টা করে চলেছেন।

Advertisement

শুক্রবার বোলপুরে এসে সাংবাদিক বৈঠক করে একের পর এক বিস্ফোরক মন্তব্য করলেন অনুপম হাজরা। এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, বোলপুর কেন্দ্র থেকেই লোকসভা নির্বাচনে লড়াই করবেন। তবে তাঁর দল তাকে টিকিট দেবে কি দেবে না সেটা তিনি স্পষ্ট করেননি। তিনি বলেন, ‘‘মানুষ চাইছে, মানুষ আমাকে মেসেজ করে, ফোন করে বলছে। আমি বুঝেছি মানুষ আমাকে চাইছে তাই আমি নির্বাচনে লড়াই করব। লড়াই করতে দলের প্রয়োজন পড়ে না।’’ অন্যদিকে পদ থেকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে অনুপম বলেন, ‘‘আমাকে সরিয়ে দেওয়া থেকে দুটি জিনিস স্পষ্ট হয়ে যায় যে দলে যারা নিষ্ক্রিয় হয়ে বসে রয়েছেন তাঁদের দলের প্রয়োজন নেই। দলে যে প্রকার সিন্ডিকেট চলছে সেই সিন্ডিকেট যেমন চলছে তেমন চলুক।’’

[আরও পড়ুন: রেললাইনেই স্টোভ জ্বালিয়ে রান্না, চলছে পড়াশোনা! ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে]

নাম না করে বিজেপির রাজ‌্য নেতৃত্বের ভূমিকার কটাক্ষ করে তিনি বলেন, ‘‘রাজ্য নেতৃত্ব যেভাবে তোলাবাজি সিন্ডিকেট চালিয়ে যাচ্ছে তাতে দল রসাতলে যাবে। লোকসভা নির্বাচনে যে সিট বিজেপি পাবে শুধুমাত্র নরেন্দ্র মোদি ও রামমন্দির ইস্যুর জন্যই পাবে। এখানে নেতৃত্বের কোনও অবদান নেই।’’ অন্যদিকে বীরভূম জেলায় তৃণমূলের কোর কমিটি থেকে কাজল শেখের সরে যাওয়া নিয়ে অনুপম হাজরা বলেন, ‘‘আমার যতটুকু জানা, সভাধিপতি হওয়ার পর বীরভূম জেলায় কাজল শেখ যেভাবে নিজের প্রভাব বাড়াচ্ছিল সেটাই অসুবিধা হয়ে দাঁড়িয়েছে কাজল শেখের বিরোধীদের। সে কারণে তারাই মমতা বন্দ্যোপাধ্যায়কে বুঝিয়েছেন আর তাতেই সরিয়ে দেওয়া হয়েছে।’’ সাংবাদিক বৈঠকে প্রকারান্তরে তিনি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছেন যে দলের তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত ঠিক না ভুল তা সময় প্রমাণ করে দেবে। তবে তিনি লোকসভা ভোটে বোলপুর কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন।

[আরও পড়ুন: গ্রেপ্তার দেবশ্রী রায়! কী এমন করলেন টলিউডের ‘কেমিস্ট্রি মাসি’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার