shono
Advertisement

পড়ুয়াদের আঁকা চিন ফেরৎ ছবির প্রদর্শনী সল্টলেকের স্কুলে

তিনটি স্কুলের ৭৯ জন ছাত্র-ছাত্রী তাদের আঁকা ছবি চিনে পাঠায়।  
Posted: 09:41 AM Jan 17, 2024Updated: 09:50 AM Jan 17, 2024

অর্ণব আইচ: চিন ফেরৎ ছবি। তার মধ্যে কোনওটি গৌতম বুদ্ধের। আবার কোনওটিতে ফুটিয়ে তোলা হয়েছে রাজস্থানের মরুভূমিকে। আবার কখনও বা চিনের কল্পনাই প্রকাশ পেয়েছে পড়ুয়াদের তুলির রেখায়। কলকাতার তিনটি স্কুলের ছাত্র-ছাত্রীদের আঁকা সেই ছবিগুলো মন কেড়েছিল চিনের মানুষের। এবার চিন থেকে ফেরত আসার পর সেই ছবিরই প্রদর্শনী হল কলকাতায়।  

Advertisement

মঙ্গলবার সল্টলেকের সেন্ট জোয়ানস স্কুলে আয়োজিত হয় সেই প্রদর্শনী। প্রদর্শনীটির নাম ‘সিল্ক রোড : আর্টিস্টস রেন্ডেজভাস – দ‌্য সিল্ক রোড ইন চিলড্রেনস আইজ’। এদিন এই প্রদর্শনীর উদ্বোধন করেন কলকাতায় চিনের কনসাল জেনারেল ঝা লিইউ। উপস্থিত ছিলেন চিনের কনসাল জেনারেলের স্ত্রী চুং খোয়াছুন, দূতাবাস অফিসের অন‌্য আধিকারিকরা। গত বছরের মে মাসে কলকাতার তিনটি নামী স্কুল দ‌্য হেরিটেজ স্কুল, সেন্ট জোয়ানস স্কুল ও মডার্ন হাই স্কুল ফর গার্লসের ৭৯ জন ছাত্র-ছাত্রী তাদের আঁকা ছবি চিনে পাঠায়।  

[আরও পড়ুন: জ্যোতি বসু সেন্টারের শিলান্যাসে অনিশ্চিত নীতীশ-বিজয়ন]

সেপ্টেম্বরে চিনের দুন হুয়াং শহরে এই ছবির প্রদর্শনী হয়। সেই ছবিগুলোই এদিন প্রদর্শিত হয় স্কুলে। চিনের কনসাল জেনারেল ঝা লিইউ ও তাঁর স্ত্রী স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে কথা বলেন। চিনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রভাবে শতবর্ষকে স্মরণ করে কনসাল জেনারেল দুই দেশের সম্পর্ককে আরও দৃঢ় করার ব‌্যাপারে গুরুত্ব দেন। তিনি খুদে শিল্পীদের শংসাপত্র প্রদান করে উৎসাহ দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement