shono
Advertisement

দেউলিয়া দেশ ছেড়ে পালাচ্ছে নাগরিকরা! ইটালির কাছে নৌকাডুবিতে মৃত অন্তত ২৮ পাকিস্তানি

দুর্ঘটনার পর ৮১ জনকে উদ্ধার করা গেলেও অন্তত ৫৯ জনের মৃত্যু হয়েছে।
Posted: 02:10 PM Feb 27, 2023Updated: 02:10 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান প্রায় দেউলিয়া। তুঙ্গে আর্থিক সংকট। এমন পরিস্থিতিতে দেশ ছেড়ে পালাচ্ছেন বহু নাগরিক। আর এর মাঝেই এল মর্মান্তিক খবর। ইউরোপে পালানোর সময় সমুদ্রে তলিয়ে মৃত্যু হল অন্তত ২৮ পাকিস্তানির। রবিবার রাতে ভূমধ্যসাগরে দুর্ঘটনার কবলে পড়ে শরনার্থী ভরতি বোট। সেই দুর্ঘটনায় অন্তত ২৮ পাকিস্তানির মৃত্যু হয়েছে বলে খবর। এদিন মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তবে তিনি ২৪ পাকিস্তানির মৃত্যুর কথা জানিয়েছেন।

Advertisement

রবিবার রাতে পাথরে ধাক্কা খেয়ে ইটালির দক্ষিণ উপকূল অঞ্চলে ডুবে যায় শরনার্থী বোঝাই বোট। দুর্ঘটনার পর ৮১ জনকে উদ্ধার করা গেলেও অন্তত ৫৯ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ২৮ জন পাকিস্তানি বলে খবর। উত্তাল সমুদ্রে তারা ডুবে গিয়েছে বলে খবর। রোমের পাকিস্তানি দূতাবাস জানিয়েছে, “ওই নৌকায় অন্তত ৪০ হতভাগ্য পাকিস্তানি ছিল।” তাদের মধ্যে ২৮ জন সমুদ্রে তলিয়ে গিয়েছে। ১২ জনের হদিশ মিলছে না।

[আরও পড়ুন: গুরুতর অসুস্থ মুকুল রায়, ভরতি কলকাতার বেসরকারি হাসপাতালে]

সোমবার এই ঘটনার কথা স্বীকার করে নিয়ে পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ জানান, “ইটালিতে নৌকাডুবিতে ২৪ পাকিস্তানির মৃত্যুর ঘটনা উদ্বেগের। আমি দূতাবাসকে নির্দেশ দিয়েছি, দ্রুত এবিষয় খবর জোগার করুন। উপযুক্ত ব্যবস্থা নিক।” উল্লেখ্য, ইউরোপে অনুপ্রবেশের জন্য তুরস্কের এই পথ সবচেয়ে জনপ্রিয়। হয় মাইলের পর মাইল পেরিয়ে হেঁটে ইউরোপে ঢোকে অনুপ্রবেশকারীরা। নয়তো ভূমধ্য়সাগর পেরিয়ে ইটালি হয়ে ইউরোপে পাড়ি দেয় এই অনুপ্রবেশকারীরা। আর তাদের সমুদ্রযাত্রার মাঝেই একের পর এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

[আরও পড়ুন: অ্যাডিনো ভাইরাসের দাপটের মাঝে কলকাতার হাসপাতালে দুই খুদের মৃত্যু, বাড়ছে উদ্বেগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement