shono
Advertisement

তামিলনাড়ুর পর যোগীরাজ্যে বাজি কারখানায় বিস্ফোরণ, ঝলসে মৃত ৭

বিস্ফোরণে মৃত্যু হয়েছে বাজি কারখানার মালিকেরও।
Posted: 07:10 PM Feb 25, 2024Updated: 07:17 PM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কদিন আগে তামিলনাড়ুর (Tamil Nadu) বিরুধুনগর জেলায় বাজি কারখানায় বিস্ফোরণ মৃত্যু হয়েছিল ৯ জনের। এবারের ঘটনা যোগীরাজ্যে। সেখানে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৭ জনের। রবিবার দুপুরে এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কৌশাম্বিতে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

কৌশাম্বীর পুলিশ সুপার ব্রিজেশকুমার শ্রীবাস্তব সংবাদমাধ্যমকে জানিয়েছেন, রবিবার দুপুর ১২টা নাগাদ কোখরাজ থানার অন্তর্গত মাহেবা গ্রামের বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পরে দাউদাউ করে আগুন ধরে যায়। তাতেই মৃত্যু হয়েছে ৭ জনের। অন্যদিকে প্রয়াগরাজের এডিজিপি জানান, বিস্ফোরণে বাজি কারখানার মালিক শাহিদেরও (৩৫) মৃত্যু হয়েছে। মৃত বাকি ছয় জনের মধ্যে চার জনের পরিচয় জানা গিয়েছে। তারা হলেন শিব নারায়ণ, শিবকান্ত, অশোক কুমার এবং জয়চন্দ্র। প্রশাসনের দাবি, ভারওয়ারির ওই কারখানার বাজি তৈরি এবং বিক্রির অনুমোদন ছিল। কারখানায় কাজ করতেন ১৮ জন।

 

[আরও পড়ুন:  ভোটের আগে অরুণাচলেও দলবদল, বিজেপিতে যোগ কংগ্রেস, এনপিপির ৪ বিধায়ক]

দেশজুড়ে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত্যুমিছিল লেগেই রয়েছে। ফেব্রুয়ারির শুরুতে মধ্যপ্রদেশের হরদা জেলায় বাজি কারখানায় আগুন লাগে। তাতে প্রাণ হারান ১১ জন। ১৭০ জন আহত হন। এর পর তামিননাড়ুর ঘটনা। এবার যোগীরাজ্যে ৭ জনের প্রাণ গেল।

 

[আরও পড়ুন: দিল্লিতে পথকুকুরের দল ছিঁড়ে খেল শিশুকন্যাকে! ছুটে গিয়েও বাঁচাতে পারলেন না আত্মীয়রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement