shono
Advertisement

১২ কেজির ‘বাহুবলী’ শিঙাড়া সাবাড় করতে হবে আধ ঘণ্টায়, পুরস্কার ৭১ হাজার! তৈরি তো?

একটি শিঙাড়া তৈরিতে সময় লাগে ৬ ঘণ্টা।
Posted: 08:43 PM Jun 18, 2023Updated: 08:43 PM Jun 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির সন্ধে মানেই তেলেভাজা, চপ-শিঙাড়া। বৃষ্টি হলে বিক্রি বাড়ে হুহু করে। বিপণির বিক্রি বাড়াতে সেই শিঙাড়াই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মিরাটের এক মিষ্টি ব্যবসায়ীর ‘ব্র্যান্ড অ্যাম্বাস্যাডার’! সে আবার কী?

Advertisement

এর জন্য ‘বাহুবলী’ শিঙাড়া বানিয়ে ফেলেছেন ওই ব্যবসায়ী। নাম মাহাত্ম্যের কারণ রয়েছে। একটি শিঙাড়ার ওজন ১২ কেজি। দাম দেড় হাজার টাকা। তবে তেমন তেমন খাওয়ানদার হলে মিলবে ফ্রি-তেই। তার জন্য চ্যালেঞ্জ নিতে হবে অবশ্যি। ৩০ মিনিটের মধ্যে চেটেপুটে সাবাড় করতে হবে ১২ কেজির শিঙাড়া। পারলে হাতে গরম ৭১ হাজার টাকা পুরস্কার। সমাজমাধ্যমে হইচই পড়ে গিয়েছে ‘বহুবলী থ্রি’ নিয়ে।

[আরও পড়ুন: ‘বিজেপির ইডি-সিবিআই-টাকা আছে, আমাদের সঙ্গে জনতা’, বড় লড়াইয়ের ডাক অভিষেকের]

মিরাটের মিষ্টি ব্যবসায়ীর নাম শুভম কৌশল। লালকুর্তি এলাকায় রয়েছে তাঁর জনপ্রিয় বিপণি। তিন প্রজন্মের দোকানে হট সেল কচুরি, শিঙাড়া। তবে বাহুবলী শিঙাড়ার ব্যাপারই আলাদা। তৈরি করতে ঘাম ছুটে যায়। মশলামাখানো আলুসিদ্ধ, কড়াইশুঁটি, পনির এবং ড্রাই ফ্রুটসের পুরের ওজন ৭ কেজি। তার উপর মোটা ময়দার মোড়ক। একটি শিঙাড়া তৈরিতে সময় লাগে ৬ ঘণ্টা। ভাজার জন্যই লাগে ঘণ্টা দে়ড়েক। সেই কাজ করেন তিন জন কারিগর। যেমন চেহারা, তৈরিতে যেমন কসরত, দামও তেমন। ‘বাহুবলী’ শিঙাড়ার জন্য পকেট থেকে খসাতে হয় কড়কড়ে দেড় হাজার টাকা।

[আরও পড়ুন: WB Panchayat Poll: ‘মুকুল-শুভেন্দুর মতো আমাকেও ভাঙানোর চেষ্টা করছে বিজেপি’, বিস্ফোরক অভিষেক]

শুভম দাবি করেছেন, আজকাল জন্মদিনের অনুষ্ঠানে শিঙাড়ার অর্ডার পাচ্ছেন। কেকের বদলে শিঙাড়া কাটছে মিরাটবাসী। সম্প্রতি দোকানের প্রচার ও প্রসারে ‘বাহুবলী’ শিঙাড়া নিয়ে চ্যালেঞ্জ ছুড়েছেন শুভম। আধঘণ্টা সময়ে বিশালাকার শিঙাড়া খেতে পারলেই মিলবে ৭১ হাজার টাকা পুরস্কার। বাহবলী শিঙাড়া এবং বিপণির চ্যালেঞ্জ নজর কেড়েছে নেটিজেনদের। শুভম জানিয়েছেন, অর্ডার আসছে ভিনরাজ্য থেকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার