shono
Advertisement

টুপি দিয়ে বল থামালেন পাক ফিল্ডার, কিন্তু হল না শাস্তি, রইল সেই ভিডিও

কেন শাস্তি হল না পাক দলের?
Posted: 07:07 PM Jan 05, 2024Updated: 07:07 PM Jan 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান-অস্ট্রেলিয়া (Pakistan-Australia) টেস্টে ফের বিতর্ক। পাকিস্তানের ক্রিকেটার সাইম আয়ুব (Saim Ayub) টুপি দিয়ে বল থামালেন। কিন্তু তার জন্য পাকিস্তানকে শাস্তি দেওয়া হল না। পাক-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে কম বিতর্ক হচ্ছে না। এর আগে মহম্মদ রিজওয়ানের আউট নিয়ে বিতর্ক হয়েছে। এবার সাইম আয়ুবের বল থামানো নিয়ে বিস্তর আলোচনা হল। শেষমেশ অবশ্য পাকিস্তানকে শাস্তি দেওয়া হয়নি। কারণ ইচ্ছাকৃত ভাবে টুপি দিয়ে বল থামাননি পাকিস্তানের সাইম আয়ুব।  

Advertisement

[আরও পড়ুন: অনুষ্টুপের শতরানের পর অভিষেকেই ব্যাটে দাপট সৌরভের, বড় রানের লক্ষ্যে বাংলা]

ঘটনাটা কী? অস্ট্রেলিয়ার ইনিংসের ৬৫-তম ওভারের ঘটনা। তারকা অজি ব্যাটার স্টিভ স্মিথ পাক বোলার সাজিদ খানকে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে কভারের উপর দিয়ে মারেন। টাইমিং ঠিকঠাক না হলেও বল বাউন্ডারির দিকে যায়। বাউন্ডারি বাঁচানোর জন্য বল তাড়া করেন আয়ুব। বলের কাছাকাছি পৌঁছে আয়ুব ঝাঁপিয়ে পড়ে বলটা ধরার চেষ্টা করেন। তাঁর টুপি বলের উপরে পড়ে। থমকে যায় বল। প্রচণ্ড জোরে দৌড়নো আয়ুবের বুটের স্টাডের ধাক্কায় মাঠের ঘাস উঠে আসে।

নিয়ম অনুযায়ী আউটফিল্ডে পড়ে থাকা টুপি বা হেলমেটে বল লাগলে যে দল ব্যাট করছে, সেই দলের রানের সঙ্গে পাঁচ রান যোগ করা হয়। কিন্তু এক্ষেত্রে পাকিস্তানকে শাস্তি দেওয়া হয়নি। কারণ আয়ুবের টুপি ইচ্ছাকৃতভাবে বলের উপরে পড়েনি। পাকিস্তানকেও শাস্তি দেওয়া হয়নি।

 

[আরও পড়ুন: পয়া অস্ট্রেলিয়ান ওপেনের আগে কব্জিতে মারাত্মক চোট, কোর্টে নামবেন জকোভিচ?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement