shono
Advertisement
Khaleda Zia

মাঝরাতে প্রবল শ্বাসকষ্ট, হাসপাতালে ভর্তি বিএনপি নেত্রী খালেদা জিয়া

এখন তিনি সিসিইউ-তে সর্বক্ষণ পর্যবেক্ষণে রয়েছেন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 12:56 PM Jun 22, 2024Updated: 03:48 PM Jun 22, 2024

সুকুমার সরকার, ঢাকা: মাঝরাতে প্রবল শ্বাসকষ্ট, শারীরিক অবস্থার অবনতি। ফের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে। শুক্রবার ভোর সাড়ে ৩টে নাগাদ রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। এখন তিনি সিসিইউ-তে পর্যবেক্ষণে রয়েছেন। তাঁর দায়িত্বে রয়েছেন চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। 

Advertisement

জানা গিয়েছে, শুক্রবার মধ্যরাত থেকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। খবর পেয়ে মেডিক্যাল বোর্ডের সদস্যরা রাতেই তাঁর গুলশানের বাসভবনে গিয়ে স্বাস্থ্যপরীক্ষা করেন। মেডিক্যাল বোর্ডের পরামর্শে এদিন ভোর সাড়ে ৩টে নাগাদ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যা-সহ নানা রোগে ভুগছেন।

[আরও পড়ুন: উদ্ধার হওয়া মাংসের টুকরোর ফরেনসিক রিপোর্ট সিআইডির হাতে, ডিএনএ টেস্টের জন্য কলকাতায় যাচ্ছেন

শনিবার বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান নেত্রীর অসুস্থতার কথা জানান। সংবাদমাধ্যমে তিনি বলেন, "এই মুহূর্তে খালেদা জিয়ার অসুস্থতার ধরণ সম্পর্কে এখনও কিছু আমরা জানতে পারিনি। বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার তদারকি করছেন।"

এর আগে গত ১ মে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন খালেদা জিয়া। সেসময় তার চিকিৎসায় তদারকিতে থাকা বোর্ডের পরামর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। একদিন পর ২ মে মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে কিছু পরীক্ষা-নিরীক্ষা পর হাসপাতাল থেকে নিজের বাসভবনে ফিরেছিলেন তিনি। এর আগে গত ৩০ মার্চও ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন খালেদা জিয়া। রাখা হয়েছিল সিসিইউতে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাসপাতালে ভর্তি করানো হয়েছে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
  • শুক্রবার ভোর সাড়ে ৩টে নাগাদ রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।
  • এখন তিনি সিসিইউ-তে সর্বক্ষণ পর্যবেক্ষণে রয়েছেন। তাঁর দায়িত্বে রয়েছেন চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। 
Advertisement