shono
Advertisement
Maldives

মুইজ্জুর উপরে কালা জাদু, ডাইনিবিদ্যা! গ্রেপ্তার মালদ্বীপের দুই মন্ত্রী

কেন এমন পদক্ষেপ করতে হল দুই মন্ত্রীকে? উঠছে প্রশ্ন।
Published By: Anwesha AdhikaryPosted: 05:23 PM Jun 28, 2024Updated: 05:23 PM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্টের উপরে কালো জাদু করছেন! বিস্ফোরক অভিযোগ উঠল মালদ্বীপের দুই মন্ত্রীর বিরুদ্ধে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুর উপর কালো জাদু করে তাঁর ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করেছেন দুই মন্ত্রী। আপাতত তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে মালদ্বীপের পুলিশ সূত্রে খবর। মন্ত্রিসভা থেকেও তাঁদের ছেঁটে ফেলা হয়েছে।

Advertisement

মালদ্বীপের (Maldives) সংবাদমাধ্যম সূত্রে খবর, কালো জাদু করার অভিযোগ উঠেছে পরিবেশমন্ত্রী ফাতিমা শামনাজ আলি সালিম এবং প্রেসিডেন্ট দপ্তরের মন্ত্রী আদাম রামিজের বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, ডাইনি বিদ্যার মাধ্যমে প্রেসিডেন্টের আরও ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছিলেন। উল্লেখ্য, এই দুই মন্ত্রী আগে স্বামী-স্ত্রী ছিলেন। কিন্তু তাঁদের বিচ্ছেদ হয়েছে বেশ কিছুদিন আগে।

[আরও পড়ুন: মুখোমুখি বাকযুদ্ধে ট্রাম্প ও বাইডেন! কে এগিয়ে রইলেন প্রেসিডেন্সিয়াল ডিবেটে?

তাঁদের বিরুদ্ধে কালা জাদু করার অভিযোগ ওঠে চলতি সপ্তাহেই। গত বুধবার এই অভিযোগ প্রকাশ্যে আসার পরে মন্ত্রিসভা থেকে সাসপেন্ড করা হয় ফাতিমাকে। মন্ত্রকের ওয়েবসাইট থেকেও সরিয়ে দেওয়া হয় তাঁর নাম। প্রাক্তন মন্ত্রীদের তালিকায় রাখা হয়েছে ফাতিমাকে। তবে আদামের নাম নিয়ে এরকম কোনও পরিবর্তন চোখে পড়েনি। যদিও গোটা অভিযোগ নিয়ে মালদ্বীপের সরকার বা প্রেসিডেন্ট মুইজ্জুর দপ্তর থেকে কোনও মন্তব্য করা হয়নি।

মালদ্বীপ পুলিশের প্রধান জানিয়েছেন, এই অভিযোগের তদন্ত চলছে। আপাতত দুই অভিযুক্তকে সাতদিনের জন্য পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে, প্রেসিডেন্টের ঘনিষ্ঠ হতে কেন এমন পদক্ষেপ করতে হল দুই মন্ত্রীকে? কারণ মুইজ্জুর (Mohamed Muizzu) সঙ্গে দীর্ঘদিন ধরেই কাজ করেছেন তাঁরা। মালে সিটি কাউন্সিলে মুইজ্জু যখন মেয়র ছিলেন, সেই সময়ে কাউন্সিলের সদস্য ছিলেন ফাতিমা। বহুদিন থেকে মুইজ্জুর অন্যতম ঘনিষ্ঠ নেতা হিসাবে আদামও মালদ্বীপের পরিচিত মুখ। যদিও গত পাঁচ মাস সেভাবে জনসমক্ষে দেখা যায়নি তাঁকে। তাহলে কী এমন ঘটল যে প্রেসিডেন্টের উপর কালা জাদু করার অভিযোগ উঠল দুই ছায়াসঙ্গীর বিরুদ্ধে? উত্তর খুঁজছে পুলিশ।

[আরও পড়ুন: ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিত্তিহীন অভিযোগ’, কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসংঘে পাকিস্তানকে তুলোধনা ভারতের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কালো জাদু করার অভিযোগ উঠেছে পরিবেশমন্ত্রী ফাতিমা শামনাজ আলি সালিম এবং প্রেসিডেন্ট দপ্তরের মন্ত্রী আদাম রামিজের বিরুদ্ধে।
  • মন্ত্রিসভা থেকে সাসপেন্ড করা হয় ফাতিমাকে। মন্ত্রকের ওয়েবসাইট থেকেও সরিয়ে দেওয়া হয় তাঁর নাম।
  • মালদ্বীপ পুলিশের প্রধান জানিয়েছেন, এই অভিযোগের তদন্ত চলছে। আপাতত দুই অভিযুক্তকে সাতদিনের জন্য পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।
Advertisement