shono
Advertisement

স্নাতক উত্তীর্ণ? মোটা মাইনের চাকরি মিলতে পারে ব্যাংকে, জেনে নিন খুঁটিনাটি

আবেদনের শেষদিন কবে?
Posted: 04:14 PM Mar 23, 2021Updated: 06:53 PM Mar 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি স্নাতক? ব্যাংকের চাকরির (Bank Job) অপেক্ষায় রয়েছেন? তবে সুখবর রয়েছে আপনার জন্য। দেশজুড়ে ১৫০ আধিকারিক নিয়োগ করবে ব্যাংক অফ মহারাষ্ট্র (Bank of Maharashtra)। কীভাবে আবেদন করবেন? জেনে নিন বিস্তারিত।

Advertisement

শূন্যপদ – ১৫০ (জেনারেলিস্ট অফিসার )

শিক্ষাগত যোগ্যতা – আবেদনকারীকে ৬০ শতাংশ নম্বর-সহ যে কোনও বিভাগে স্নাতক হতে হবে। (তফসিলি জাতি ও উপজাতির আবেদনকারীরা নম্বরে নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।) CA, ICWA, CFA, FRM করা থাকলেও আবেদন করতে পারবেন। আবেদনকারীর কম্পিউটারে প্রাথমিক জ্ঞান থাকা আবশ্যিক।

অভিজ্ঞতা – আবেদনকারীর যে কোনও ব্যাংকে ৩ বছর বা তার বেশি সময় কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

আবেদনকারীর বয়সসীমা – ৩১ ডিসেম্বর ২০২০ তারিখ বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হলে আবেদন করা যাবে। (তফসিলি জাতি ও উপজাতির আবেদনকারীরা বয়সের ক্ষেত্রে নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।)

[আরও পড়ুন: মাধ্যমিক উত্তীর্ণ? উত্তর ২৪ পরগনার বাসিন্দা? চাকরি পেতে পারেন ব্যাংক অফ ইন্ডিয়ায়]

বেতন- এই পদে নিযুক্তরা বেতন পাবেন ৪৮,১৭০-৬৯,৮১০ টাকার মধ্যে।

নিয়োগের পদ্ধতি – আবেদনকারীদের প্রথমে অনলাইনে পরীক্ষা দিতে হবে। তাতে উত্তীর্ণ হতে পারলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। সেখানে পাশ করলে নিয়োগ করা হবে। প্রথম একবছর প্রভিশনে থাকতে হবে।

আবেদনের পদ্ধতি – www.bankofmaharashtra.in এই লিংকের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হলে একটি রেজিস্ট্রেশন স্লিপ পাবেন। পরবর্তীতে সেটির প্রয়োজন হতে পারে। (ডাকযোগে কোনও নথি পাঠানোর প্রয়োজন নেই।)

আবেদনের ফি –  এই পদে আবেদনের জন্য জমা দিতে হবে ১১৮০ টাকা।( তফসিলি জাতি-উপজাতির প্রার্থীদের ফি হিসেবে দিতে হবে ১১৮ টাকা। মহিলা ও বিশেষভাবে সক্ষমদের আবেদনের ক্ষেত্রে কোনও টাকা লাগবে না।)

আবেদনের শেষ তারিখ – ০৬ এপ্রিল ২০২১।

তাহলে আর অপেক্ষা কেন? এখুনি আবেদন করুন আপনিও।

[আরও পড়ুন: মোটা বেতনের চাকরি দিচ্ছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement