shono
Advertisement

টাকা ফেরানোর দৃশ্যে ব্যাংককর্মীদের ‘অপমান’, বিতর্কে বচ্চনের বিজ্ঞাপন

কী দেখানো হয়েছিল বিজ্ঞাপনে, দেখুন সেই ভিডিও। The post টাকা ফেরানোর দৃশ্যে ব্যাংককর্মীদের ‘অপমান’, বিতর্কে বচ্চনের বিজ্ঞাপন appeared first on Sangbad Pratidin.
Posted: 11:05 AM Jul 19, 2018Updated: 11:35 AM Jul 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়েকে সঙ্গে নিয়ে এক গয়না প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে কাজ করেছেন। এই প্রথম অভিনয়ে পা রেখেছে মেয়ে। কিন্তু সেই খুশির মুহূর্ত বেশিক্ষণ স্থায়ী হল না। বিতর্কে জড়াল অমিতাভ বচ্চন ও শ্বেতা নন্দার অভিনীত বিজ্ঞাপন। ব্যাংককর্মীরা এ বিজ্ঞাপনকে অবমাননাকর বলে অভিযোগ তুলেছেন। যে সংস্থার বিজ্ঞাপন এটি, তার বিরুদ্ধে মামলা করারও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Advertisement

বিজ্ঞাপনে এক মধ্যবিত্ত পরিবারের বৃদ্ধ হিসেবে দেখানো হয়েছে অমিতাভকে। যাঁর পেনশন অ্যাকাউন্টে ভুল করে বেশি টাকা চলে গিয়েছিল। সে টাকা ফেরত দিতে গেলে ব্যাংক ম্যানেজার হেসে বলছেন, রেখেই দিন। এই দৃশ্য নিয়েই আপত্তি ব্যাংককর্মীদের। তাঁদের মতে, কোনও ব্যাংক ম্যানেজারই এ কথা বলতে পারেন না। কারণ এ কাজটিই নিয়মবিরুদ্ধ। এখানে ব্যাংককর্মীদের যেভাবে দেখানো হয়েছে তা নিতান্ত অবমাননাকর। ব্যাংকে যাঁরা কাজ করেন তাঁদের ছোট করতেই এরকম একটা দৃশ্যের অবতারণা। জনমানসেও এর খারাপ প্রভাব পড়বে।

[  ব়্যাম্পে হাঁটতে হাঁটতেই সন্তানকে স্তন্যদান মডেলের, ভাইরাল ভিডিও ]

সারা ভারত ব্যাংক ইউনিয়ন কনফেডারেশনের প্রায় সাড়ে তিন লক্ষ সদস্য ওই গয়না প্রস্তকারক সংস্থার বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দিয়েছেন। তাঁদের বক্তব্য, সংস্থাটি অনেক নামী এবং বড়। তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু তাই বলে ব্যাংককর্মীদের এভাবে খাটো করে কেউ দেখাতে পারে না। সংগঠনের সাধারণ সম্পাদক সৌম্য দত্তর অভিযোগ, ব্যবসায়িক স্বার্থের জন্যই মানুষের মনে ব্যাংকিং ব্যবস্থা সম্পর্কে এরকম অবিশ্বাস গড়ে তোলার চেষ্টা চালানো হচ্ছে। পুরো বিজ্ঞাপনটিই তাই অবমাননাকর।

এদিকে বিতর্কের মুখে পড়ে নিজেদের অবস্থান থেকে সরেছে গয়না প্রস্তুতকারক সংস্থাটি। তাদের তরফে জানানো হয়েছে, পুরো বিজ্ঞাপনটিই কাল্পনিক। ব্যাংকিং ব্যবস্থা বা কোনও কর্মীকে আহত কিংবা অপমান করার কোনও ইচ্ছে সংস্থার নেই। তিন দিনের মধ্যে বিজ্ঞাপনে প্রয়োজনীয় সংশোধন করে দেওয়া হবে। যাতে কোনওরকম সংশয় না থাকে। বিতর্ক নিয়ে অবশ্য মুখ খোলেননি অমিতাভ। তবে বিজ্ঞাপনটি এবং সেখানে মেয়েকে দেখে যে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছেন, তা জানিয়েছেন ভক্তদের।

 

The post টাকা ফেরানোর দৃশ্যে ব্যাংককর্মীদের ‘অপমান’, বিতর্কে বচ্চনের বিজ্ঞাপন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement