shono
Advertisement

চলতি আইপিএলের মাঝেই নয়া চমক, প্রদর্শনী ম্যাচে নামবে ভারতীয় প্রমিলাবাহিনী

টিভিতে সরাসরি দেখা যাবে ম্যাচটি। The post চলতি আইপিএলের মাঝেই নয়া চমক, প্রদর্শনী ম্যাচে নামবে ভারতীয় প্রমিলাবাহিনী appeared first on Sangbad Pratidin.
Posted: 07:41 PM May 12, 2018Updated: 07:56 PM May 12, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরুষদের জন্য আইপিএল হলে মহিলাদের জন্য কেন নয়? মাস কয়েক আগে এমন প্রশ্নই তুলেছিলেন ভারতীয় মহিলা ক্রিকেটাররা। কিন্তু জনপ্রিয়তার নিরিখে বিরাট কোহলিরা অনেকখানি এগিয়ে থাকায় এই মুহূর্তে মহিলাদের আইপিএল আয়োজনের প্রস্তাব কুলুঙ্গিতেই তুলে রেখেছে বিসিসিআই। তবে জানানো হয়েছিল, আস্ত একটা টুর্নামেন্ট বাস্তবায়িত করার আগে প্রমিলাবাহিনীর প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হতে পারে। পূর্ব পরিকল্পনা মতো এবার আইপিএলের মাঝেই সেই প্রদর্শনী ম্যাচ হতে চলেছে। শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এ খবর নিশ্চিত করা হল।

Advertisement

[প্রীতি-শেহবাগের মধ্যে কোনও বিবাদ নেই, সাফাই পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির]

আগামী ২২ মে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলতি আইপিএলের প্রথম প্লে-অফের ম্যাচ রয়েছে। তার আগেই মহিলাদের একটি প্রদর্শনী ম্যাচ হবে। আইপিএল গভর্নিং কাউন্সিলের তরফে জানানো হয়েছে, এই ম্যাচের জন্য প্রত্যেক দলে চারজন করে বিদেশি ক্রিকেটারদেরও দেখা যাবে। এবং প্লে-অফ শুরুর আগে দুপুর আড়াইটে থেকে টিভির পর্দায় সরাসরি সেই ম্যাচের সম্প্রচারও দেখা যাবে। বোর্ডের প্রশাসনিক কমিটির (সিওএ) সদস্য জানান, দুই দলে ২০ জন করে ভারতীয় এবং মোট দশজন বিদেশি ক্রিকেটার থাকবেন। জাতীয় নির্বাচন কমিটিই দল বেছে নেবে। সেই সময় যাতে ক্রিকেটাররা প্রদর্শনী ম্যাচে অংশ নিতে পারেন, তার জন্য
ইতিমধ্যেই ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে বিসিসিআইয়ের।

[ব্যক্তিগত জীবন নিয়ে প্রকাশ্যে কাটাছেঁড়া চলছে লাগাতার, অস্বস্তিতে কোহলি]

গত বছর মহিলা বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন মিতালি রাজরা। তারপরই আইপিএলের ন্যায় টুর্নামেন্টের দাবি জোড়াল হয়েছিল। কিন্তু বিসিসিআই ঝুলন গোস্বামীদের এখনই তেমন কোনও টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তে পৌঁছায়নি। ফলে অস্ট্রেলিয়ায় মহিলা বিগ ব্যাশ লিগের মতো ভারতে মহিলাদের জন্য কোনও লিগ এখনও চালু হয়নি। তবে অদূর ভবিষ্যতে যে হতেই পারে, সে ইঙ্গিতও দিয়েছে ভারতীয় বোর্ড। সিওএ প্রধান বিনোদ রাই বলেন, আগামী কয়েক বছরের মধ্যে মহিলা আইপিএলের আয়োজন করা হতেই পারে। এই প্রদর্শনী ম্যাচ তারই পূর্বাভাস।

The post চলতি আইপিএলের মাঝেই নয়া চমক, প্রদর্শনী ম্যাচে নামবে ভারতীয় প্রমিলাবাহিনী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement