shono
Advertisement

ভারতীয় ক্রিকেটে বিরাট কেলেঙ্কারি, বোর্ডের নাম করে ভুয়ো বিজ্ঞাপন, কী বলছে বিসিসিআই?

প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে বিসিসিআই।
Posted: 03:42 PM Feb 16, 2024Updated: 08:22 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ভর্তি করার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড নাকি ক্রিকেট-শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ নিচ্ছে। এই দাবি উড়িয়ে দিয়ে প্রেস বিজ্ঞপ্তি পাঠাল বোর্ড (BCCI)। বিসিসিআই জানিয়েছে, অর্থের বিনিময়ে উঠতি ক্রিকেটারদের বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ভর্তি করছে বোর্ড, এমন বিজ্ঞাপন তাদের গোচরে এসেছে। কিন্তু এই দাবি, বিজ্ঞাপন সর্বৈব মিথ্যা।
বোর্ড সম্পর্কে ছড়িয়ে পড়া এই ভুয়ো বিজ্ঞাপনের প্রেক্ষিতে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বিসিসিআই এহেন দাবিকে নস্যাৎ করে আরও জানিয়েছে, এই ধরনের দাবি সঠিক নয়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ প্লেয়ার এবং রাজ্য অ্যাকাডেমি দ্বারা মনোনীত উঠতি ক্রিকেটাররাই কেবল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করার সুযোগ পায়। 

Advertisement

 

[আরও পড়ুন: টেস্টে দ্রুততম ৩২টি শতরান! কোন মহাতারকার নজির ভাঙলেন কেন উইলিয়ামসন?]

বোর্ড দ্বারা প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, বিসিসিআই সম্প্রতি জানতে পেরেছে, বোর্ডের নাম জড়িয়ে উঠতি ক্রিকেটারদের কাছ থেকে অর্থের বিনিময়ে এনসিএতে ভর্তি করার জন্য বিজ্ঞাপন দেওয়া হচ্ছে।
বিসিসিআই পরিষ্কার করে জানিয়ে দিয়েছে, এনসিএ-র সুযোগ সুবিধার সদ্ব্যবহার করার জন্য বোর্ড অর্থ নেয় না। এনসিএতে সুযোগ পেতে হলে তার কিছু প্রক্রিয়া থাকে। পুরোটাই মেধাভিত্তিক একটা পদ্ধতি। বিসিসিআই-এর সঙ্গে চুক্তিবদ্ধ ক্রিকেটার, রাজ্য সংস্থা থেকে মনোনীত ক্রিকেটারদেরই কেবল এনসিএ ব্যবহার করার সুযোগ দেওয়া হয়। কোনও এজেন্সি সংস্থার জন্য এই অ্যাকাডেমি উন্মুক্ত নয়।
ক্রিকেটার, কোচ এবং জনগন যেন এই ভুয়ো বিজ্ঞাপন দ্বারা প্রতারিত না হন, তার জন্য সতর্কও করে দেওয়া হয়েছে বোর্ডের তরফে। 

[আরও পড়ুন: ওয়ার্ন, ভেত্তোরিকে ছুঁয়ে সৌরভের কোন রেকর্ড নিজের নামে করলেন জাদেজা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement