shono
Advertisement

পদ্মভূষণ দেওয়া হোক ধোনিকে, সুপারিশ বিসিসিআইয়ের

দেশকে অনেক সম্মান এনে দিয়েছেন, দেশ কি তাঁকে এই সম্মান তুলে দেবে? The post পদ্মভূষণ দেওয়া হোক ধোনিকে, সুপারিশ বিসিসিআইয়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:57 PM Sep 20, 2017Updated: 08:32 AM Sep 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের তিনি অন্যতম সেরা আইকন। সর্বকালের সেরা অধিনায়কও বটে। ক্রিকেটিয় সাফল্যের এমন কোনও অর্জন নেই, যা তিনি দেশের জন্য লড়ে আদায় করেননি। এবার তাই তাঁকেই পদ্মভূষণ দেওয়ার জন্য সুপারিশ করল বিসিসিআই। মহেন্দ্র সিং ধোনি ছাড়া আর কারওরই নাম এ বছর পদ্মভূষণের জন্য পাঠায়নি ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থাটি।

Advertisement

ধোনি-শচীনের পর এবার বড়পর্দায় আসছে ঝুলনের বায়োপিক ]

দেশকে প্রায় দু-দশক বাদে বিশ্বকাপ জিতিয়েছেন। এনে দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপও। অধিনায়ক হিসেবে ধোনি অন্যদের যে ছাপিয়ে গিয়েছেন, পরিসংখ্যানই তার প্রমাণ দিচ্ছে। তবে ক্রিকেটে পরিসংখ্যান আসলে কিছুই নয়। নেহাতই কিছু সংখ্যা মাত্র। মাঠের মধ্যে ধোনি যে মনোভাব চারিয়ে দিতে পেরেছেন তাই-ই একের পর এক সাফল্য এনে দিয়েছে ভারতীয় ক্রিকেটকে। ক্রিকেটপ্রেমীরা অজস্র কুর্নিশে ভরিয়ে দিয়েছেন ক্যাপ্টেন কুলকে। সৌরভ গঙ্গোপাধ্যায় পরবর্তী অধ্যায়ে ভারতীয় ক্রিকেটকে আধুনিক ও সমসাময়িক করে তোলার কৃতিত্ব অবশ্যই ধোনির। যখনই সমালোচনা হয়েছে তাঁর ফর্ম নিয়ে তখনই পারফর্ম করেই তার উত্তর দিয়েছেন। বর্তমান কোচ রবি শাস্ত্রী তো বলেই দিয়েছেন, আগামী বিশ্বকাপ পর্যন্ত ধোনির বিকল্প নেই। এবার তাঁকেই সর্বোচ্চ পদ্ম সম্মানের জন্য মনোনীত করল বিসিসিআই। অবশ্য মনোনয়নের মধ্যেও ধোনিকে সম্মান জানিয়েছে সংস্থা। কেন না এবছর ধোনি ছাড়া আর কারওরই নাম মনোনয়নে পাঠানো হয়নি। নিজের কৃতিত্বে অজস্র রেকর্ড দস্তানায় ভরেছেন ধোনি। এবার দেশ তাঁকে এ সম্মান তুলে দেয় কিনা, সময়ই তার উত্তর দেবে।

The post পদ্মভূষণ দেওয়া হোক ধোনিকে, সুপারিশ বিসিসিআইয়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement