shono
Advertisement

কুচকাওয়াজ অনুষ্ঠানে ২৫ করোনাযোদ্ধাকে সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা

বহর কমলেও রেড রোডের অনুষ্ঠানে থাকছে বিশেষ চমক। The post কুচকাওয়াজ অনুষ্ঠানে ২৫ করোনাযোদ্ধাকে সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:11 AM Aug 14, 2020Updated: 12:57 PM Aug 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই দেশের ৭৪তম স্বাধীনতা দিবস। করোনা আবহে এবার রেড রোডে অনুষ্ঠানের বহর কমলেও, কুচকাওয়াজে থাকছে বিশেষ চমক। জনসচেতনতা বৃদ্ধি করতে সেভাবে ট্যাবলো তো সাজছেই, উপরন্তু এই কঠিন পরিস্থিতিতে দেশের সেবায়, দশের সেবায় যাঁরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে সদা কর্তব্যে অবিচল থেকেছেন, সেরকম ২৫জন করোনা যোদ্ধাকে কুচকাওয়াজের অনুষ্ঠানে সংবর্ধনা দেবেন স্বয়ং মুখ্যমন্ত্রী। আর সেই অনুষ্ঠানেই পতাকা উত্তোলনের মাঝে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bannerjee) লেখা গান গাইবেন বাংলার খ্যাতনামা শিল্পীরা।

Advertisement

‘করোনা চলে যাবে যাবে একদিন, কোভিড যোদ্ধাদের মনে রেখো…’ আগামীকাল রেড রোডে কুচকাওয়াজ অনুষ্ঠানের জন্য বিশেষ এই গান বেঁধেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিন সংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চে এই গানই গাইবেন দেবজ্যোতি বসু, রূপঙ্কর বাগচি (Rupankar Bagchi), মনোময় ভট্টাচার্য (Manomoy Bhattacharya), দিশা রায়, লোপামুদ্রা মিত্র এবং রাজ্যের তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন। স্বাস্থ্যকর্মী থেকে সাফাইকর্মী, লড়াইয়ের একেবারে প্রথম সারিতে থাকা ২৫ জন কোভিড যোদ্ধাকে সংবর্ধনা দেবেন মমতা। তাঁদের হাতে তুলে দাওয়া হবে মানপত্র। সেই সঙ্গে শান্তি ও সম্প্রীতির বার্তা দিতে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি ওড়ানো হবে পায়রাও।

[আরও পড়ুন: লালবাজারেও করোনার থাবা, আক্রান্ত কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার]

সংশ্লিষ্ট অনুষ্ঠানে যাতে জনসমাগম না হয়, সেদিকেও নজর দেওয়া হচ্ছে। তবে যাঁরা আসবেন, তাঁদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরার পাশাপাশি যথাযথ শারীরিক দূরত্বও বজায় রাখা আবশ্যক। বৃহস্পতিবার সকালে কুচকাওয়াজের চূড়ান্ত মহড়ায় সরেজমিনে হাজির ছিলেন রাজ্যের স্বরাষ্ট্র এবং তথ্য ও সংস্কৃতি সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানের কর্মসূচির প্রস্তুতি করেছেন আলাপন নিজে।

সূত্রের খবর, কুচকাওয়াজে মোট ৪টি ট্যাবলো রাখা হচ্ছে। একটি ট্যাবলোর স্লোগান- ‘করোনা হারবে, বাংলা জিতবে’। যেখানে বাউলরা গাইবেন করোনা সচেতনতার গান। দ্বিতীয়টিতে রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প দপ্তরের একটি ট্যাবলো থাকছে। করোনাকালে লকডাউনের মধ্যেও মাস্ক ও স্যানিটাইজার উৎপাদন করে রাজ্যের অর্থনীতির বুনিয়াদকে কীভাবে ধরে রাখার চেষ্টা করা হয়েছে, তার নিদর্শন তুলে ধরা হবে। আর বাকি দু’টি কলকাতা ও রাজ্য পুলিশের ট্যাবলো। যেখান থেকে অনুষ্ঠানে মাস্ক বিলি করা হবে বলে জানা গিয়েছে।

রীতি মেনে নেতাজি মূর্তিতে মাল্যদান পর্ব শেষে করে পতাকা উত্তোলন করতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখনই মুখ্যমন্ত্রীর লেখা গান ধরবেন বাংলার বিশিষ্ট শিল্পীরা।

[আরও পড়ুন: স্বাস্থ্যভবন বলছে পজিটিভ, নার্সিংহোম বলছে নেগেটিভ! চিকিৎসকের করোনা রিপোর্ট নিয়ে ধন্দ]

The post কুচকাওয়াজ অনুষ্ঠানে ২৫ করোনাযোদ্ধাকে সংবর্ধনা, মুখ্যমন্ত্রীর লেখা গান গাইবেন বাংলার শিল্পীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement