shono
Advertisement

গোবলয়ে গেরুয়া ঝড়, বিধানসভায় বিজয়োৎসবের ঘোষণা ‘সাসপেন্ডেড’ শুভেন্দুর

স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সংঘাতে রাজ্যের বিরোধী দলনেতা।
Posted: 03:16 PM Dec 03, 2023Updated: 03:36 PM Dec 03, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: রঞ্জন মহাপাত্র, কাঁথি: গোবলয়ে গেরুয়া ঝড়। বিজেপির কাছে ধরাশায়ী কংগ্রেস। জয়ের রাস্তা মসৃণ হতেই রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ ‘সাসপেন্ডেড’ শুভেন্দু অধিকারীর। সোমবার বিধানসভায় বিজয় মিছিল এবং লাড্ডু বিলি করা হবে বলেই জানালেন তিনি।

Advertisement

অশালীন আচরণের অভিযোগে গোটা শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ডেড বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবারের এই সিদ্ধান্তের প্রতিবাদে গত বুধ এবং বৃহস্পতিবার পালটা ধরনা কর্মসূচি করে গেরুয়া শিবির। তাঁদের বিরুদ্ধে আবার জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তুলেছে তৃণমূলের পরিষদীয় দল। তা নিয়ে জলঘোলা কম হয়নি। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আপাতত তাঁর অনুমতি ছাড়া বিধানসভা চত্বরে মিছিল এবং ধরনার উপর নিষেধাজ্ঞা জারি করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘সবচেয়ে বড় অপয়া’, তিন রাজ্যে বিজেপি এগোতেই গেরুয়া নেতার খোঁচা রাহুলকে]

কড়া নিষেধাজ্ঞার পরেও তাকে বুড়ো আঙুল দেখিয়ে হুঁশিয়ারি বিরোধী দলনেতার। তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে জয়ের পর সোমবার বিধানসভা চত্বরে বিজেপি বিধায়করা লাড্ডু বিলি এবং বিজয় মিছিল করবেন বলেই ঘোষণা করেছেন শুভেন্দু অধিকারী। স্পিকারের অনুমতি ছাড়া কীভাবে বিজেপি বিধায়করা বিজয়োৎসব পালন করবেন, তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা। স্পিকারের সঙ্গে বিজেপির সংঘাত আগামিকাল আরও জোরাল আকার নিতে পারে বলেই মনে করা হচ্ছে। তবে ওয়াকিবহাল মহলের মতে, লোকসভার সেমিফাইনালের ফলাফলকে হাতিয়ার করে আসলে রাজ্যের শাসকদলের উপর চাপ তৈরি করার চেষ্টা করছেন বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: কংগ্রেসের ‘সান্ত্বনা পুরস্কার’ শুধু তেলেঙ্গানা, বিজেপির জন্য বন্ধ দক্ষিণের দুয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement