shono
Advertisement
Howrah

হাওড়ায় গোডাউনের সিলিং ভেঙে বিপত্তি, ঘুমন্ত অবস্থায় মৃত্যু ৪ শ্রমিকের

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, উপযুক্ত রক্ষণাবেক্ষণের অভাবেই কারখানার সিলিং ভেঙে পড়েছে।
Published By: Paramita PaulPosted: 10:41 AM Sep 19, 2024Updated: 11:35 AM Sep 19, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: সাতসকালে হাওড়ার কারখানায় মর্মান্তিক দুর্ঘটনা! সিলিং ভেঙে প্রাণ গেল ৪ শ্রমিকের। ধ্বংসস্তূপ থেকে দেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, উপযুক্ত রক্ষণাবেক্ষণের অভাবেই কারখানার সিলিং ভেঙে পড়েছে। জোরকদমে চলছে উদ্ধারকার্য।

Advertisement

হাওড়ার ঘুসুড়িতে একাধিক কাপড়ের কারখানা হয়েছে। পুরনো বাড়িগুলিতে সেই সমস্ত কারখানার গোডাউন রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিনের পুরনো ওই গুদামের বারান্দায় প্রচুর মালপত্র জমা করে রাখা ছিল। অন্যান্য দিনের মতে বৃহস্পতিবার সকালেও ওই বারান্দার নিচে ৯ জন শ্রমিক বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় আচমকা বারান্দাটি ভেঙে পড়ে। মনে করা হচ্ছে, অতিরিক্ত ভার সহ্য করতে না পেরে ভেঙে পড়ে বারান্দাটি। হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠি সহ হাওড়া সিটি পুলিশের পদস্থ কর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। হাওড়া পুরসভা, দমকল দপ্তর ও বিপর্যয় মোকাবিলা দপ্তর উদ্ধার কার্য শুরু করেছে।

হাওড়া (সদর) পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠি জানিয়েছেন, আওয়াজ পেয়ে ৫ জন বাইরে বেরিয়ে গিয়েছিলেন। চারজন ধ্বংসস্তূপে চাপা পড়ে যান। প্রাথমিকভাবে একজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। পরে আরও একজনের মৃত্যু হয়। বাকি দুজনকে ধ্বংসস্তূপের তলা থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।  পুলিশ সূত্রে খবর, মৃতরা হলেন অমরনাথ কুমার (৪৩), মুকেশ রাম (৩২), ভোলা যাদব (৩৫), রাজু মাহাতো (৪১)। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাতসকালে হাওড়ার কারখানায় মর্মান্তিক দুর্ঘটনা!
  • সিলিং ভেঙে প্রাণ গেল ৪ শ্রমিকের।
  • ধ্বংসস্তূপে এখনও আটকে থাকার আশঙ্কা।
Advertisement