shono
Advertisement

পদ না থাকলে সংসার চলবে কী করে? ঘর ভাড়া নিয়ে পার্লার খুললেন পঞ্চায়েত প্রধান

কী বললেন পঞ্চায়েত প্রধান?
Posted: 06:57 PM May 30, 2023Updated: 06:57 PM May 30, 2023

অর্ক দে, বর্ধমান: রাজ্যজুড়ে চর্চায় শাসকদলের দুর্নীতি। এরই মাঝে অন্যরকম নজির গড়লেন পূর্ব বর্ধমানের দলুইবাজার ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান। জন প্রতিনিধি হয়েও উপরি আয়ের জন্য অন্যপথে যাওয়া তো দূর, বরং সংসার চালাতে বেছে নিয়েছেন বিউটি পার্লারের কাজ।

Advertisement

পূর্ব বর্ধমান জেলার দলুইবাজার ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান ঝুমা কোঁরা। মানুষের কাজ করাই এখন তাঁর প্রধান লক্ষ্য। কিন্তু এই দায়িত্ব তো পাঁচবছরের জন্য। তারপর তো পুরো জীবন বাকি। কী করবেন সেই সময়? কীভাবে চলবে সংসার? সেই চিন্তাভাবনা থেকেই ভবিষ্যতের স্বার্থে একটি পার্লার খুলে ফেললেন। প্রধান হওয়ার পরই ধীরে ধীরে শিখেছেন পার্লারের যাবতীয় কাজ। তারপর যেমন ভাবনা তেমন কাজ। একটি ঘর ভাড়া নিয়ে খুলেছেন, পার্লার-সাজসজ্জার সামগ্রীর দোকান। সকালে ঘুম থেকে উঠে সংসারের কাজ সামলে, পার্লারে চলে যান ঝুমা। সেখান থেকে গন্তব্য পঞ্চায়েত। যাবতীয় কাজ কর্ম সেরে তারপর ফের পার্লারে যান তিনি। এভাবেই সবদিক একসঙ্গে সামলাচ্ছেন ঝুমা। জানা গিয়েছে, এর পাশাপাশি পড়াশোনাও চালাচ্ছেন তিনি।

[আরও পড়ুন: ভিনরাজ্যে কাজে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু মুর্শিদাবাদের শ্রমিকের, নদিয়ায় মৃত আরও ১]

ঝুমা দেবীর কথায়, “পাঁচবছর পর যখন আমি প্রধান থাকব না, তখনও সংসার চালাতে হবে। সেই কারণেই বিউটিশিয়ানের কোর্স করেছি। এখন পার্লারে কণে সাজানো থেকে যাবতীয় কাজ করা হয়।” ঝুমাদেবীর ইচ্ছে, অনেককে কাজ শেখানো। স্বপ্ন পূরণ করতে প্রতিমুহূর্তে খেঁটে চলেছেন তিনি।

 

[আরও পড়ুন: ঝগড়া করে বাপের বাড়িতে স্ত্রী, ঘর থেকে উদ্ধার প্রৌঢ়ের ক্ষতবিক্ষত দেহ, চাঞ্চল্য ঝাড়গ্রামে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement