shono
Advertisement
Jalpaiguri

চাষের জমি থেকে হাতির দেহ উদ্ধার, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণহানি?

বনদপ্তরের তরফে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
Published By: Sayani SenPosted: 12:25 PM Oct 07, 2024Updated: 12:25 PM Oct 07, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: চতুর্থীর সকালে অঘটন। হাতির মৃতদেহ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য তিস্তায়। জলপাইগুড়ির বৈকুন্ঠপুর জঙ্গল সংলগ্ন তিস্তার গজলডোবা দুধিয়ার চর এলাকা থেকে হাতির দেহ উদ্ধার করা হয়। চাষের জমির পাশে মাঝবয়সি হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। কীভাবে হাতিটির মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। বনদপ্তরের তরফে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

সোমবার সকালে স্থানীয় বাসিন্দারাই চাষের জমিতে হাতির দেহ পড়ে থাকতে দেখেন। খবর দেওয়া হয় বনদপ্তরে। তড়িঘড়ি বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। হাতির দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়। হাতির দেহে তেমন কোনও ক্ষতচিহ্ন দেখতে পাওয়া যায়নি। হাতিটির বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। কারণ, তিস্তায় হাতির আক্রমণে ফসল নষ্ট হওয়ার ঘটনা প্রায়শয়ই ঘটে। হাতির হাত থেকে ফসল রক্ষা করতে বহু কৃষকই অবৈধভাবে বিদ্যুতের তার দিয়ে চাষের জমি ঘিরে রাখেন। তার ফলে তড়িদাহত হয়ে হাতিটির মৃত্যু হয়েছে কিনা, এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, এর আগে গত ২৭ সেপ্টেম্বর দুধিয়ার চর সংলগ্ন টাকিমারি এলাকায় এক শিশু-সহ চারজনের মৃত্যু হয়। তাঁরা সকলে একই পরিবারের সদস্য। চাষের খেতে হাতির হানা আটকাতে দেওয়া বিদ্যুতের তার জড়িয়েই মৃত্যু হয় তাঁদের। সে কারণে হাতিটিরও তড়িদাহত হয়ে মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। বন দপ্তরের তরফে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাতির মৃতদেহ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য তিস্তায়।
  • জলপাইগুড়ির বৈকুন্ঠপুর জঙ্গল সংলগ্ন তিস্তার গজলডোবা দুধিয়ার চর এলাকা থেকে হাতির দেহ উদ্ধার করা হয়।
  • কীভাবে হাতিটির মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। বনদপ্তরের তরফে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
Advertisement