Advertisement

বর্ধমানে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল ভোটকর্মীদের বাস, রিপোর্ট তলব কমিশনের

09:16 PM Apr 21, 2021 |
Advertisement
Advertisement

সৌরভ মাজি, বর্ধমান: রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন (Assembly Polls 2021)। বৃহস্পতিবার ষষ্ঠ দফার নির্বাচন। তবে তার আগেরদিন বুধবারই ঘটে গেল বিপত্তি। বর্ধমান (Burdwan) থেকে ইভিএম নিয়ে ভাতারের কাশীপুর এলাকায় যাওয়ার পথে দুর্ঘটনার কবলে ভোটকর্মীদের গাড়ি। নিয়ন্ত্রণ হারিয়ে বাস উলটে যাওয়ার ঘটনায় গুরুতর আহত হলেন ৬ জন ভোটকর্মী। ইতিমধ্যে তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

জানা গিয়েছে, বর্ধমানের ইউআইটিতে ভাতার বিধানসভার ডিসিআরসি করা হয়েছে। সেখান থেকেই ইভিএম নিয়ে ওই ভোটকর্মীরা ভাতারের কাশীপুর জুনিয়র বেসিক স্কুলের ১৫০ এবং ১৫১ নম্বর বুথে যাচ্ছিলেন। কিন্তু মাঝপথেই দুর্ঘটনার কবলে পড়ে ভোটকর্মীদের নিয়ে বাসটি। দেওয়ানদিঘি থানার আলমপুরে জাতীয় সড়ক টু বি-তে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় বাসটি। ভেতরে থাকা ভোটগ্রহণের সরঞ্জাম ছড়িয়ে-ছিটিয়ে যায়। খবর পেয়ে, তড়িঘড়ি ছুটে আসেন স্থানীয়রা। তাঁরাই উদ্ধারকার্য শুরু করেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে আসে দেওয়ানদিঘি থানার পুলিশ। তাঁরাই আহতদের পার্শ্ববর্তী বর্ধমান হাসপাতালে নিয়ে যান।

[আরও পড়ুন: নির্বিঘ্নে ভোটই চ্যালেঞ্জ, বারাকপুরে অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ কমিশনের]

এই ঘটনায় ওই এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনায় রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশনও। ইতিমধ্যে আহতদের পরিবর্তে নতুন ভোট কর্মীদের নিয়োগও করা হয়েছে। এই প্রসঙ্গে বর্ধমানে জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা জানিয়েছেন, “যাঁরা ওই পথ দুর্ঘটনায় জখম হয়েছেন, তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনায় কোনও ইভিএমই নষ্ট হয়নি। যাঁরা আহত হয়েছেন তাঁদের পরিবর্তে নতুন কর্মীদের নিয়োগ করেছে কমিশন। “

[আরও পড়ুন: ‘আমার সব প্রশ্নের উত্তর দিন, কংগ্রেসের হয়ে ভোট চাইব না’, মমতাকে চ্যালেঞ্জ অধীরের]

Advertisement
Next