এ কী! ডিম ফাটাতেই বেরিয়ে এল ‘রক্ত’, শোরগোল বেলঘরিয়ায়

06:23 PM Jun 23, 2022 |
Advertisement

অর্ণব দাস, বারাকপুর: রান্না করার আগে ডিম (Egg) ফাটাতে গিয়ে গৃহস্থের চক্ষু চড়কগাছ। ডিম থেকে বের হল রক্তের মতো তরল পদার্থ! বৃহস্পতিবারের এই ঘটনাটি জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বেলঘরিয়ার (Belgharia) ইন্দ্রপুরী এলাকায়। যদিও বিশেষজ্ঞদের মত, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে এই ধরনের ডিম খাওয়া ঠিক নয়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেলঘরিয়ার (Belgharia) ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা ইন্দ্রানী মজুমদার। তিনি পেশায় স্কুল শিক্ষিকা। বৃহস্পতিবার সকালে ডিম ভাজার জন্য ফাটাতেই তিনি হতবাক হয়ে যান। দেখেন, কুসুমের সঙ্গে বের হয়েছে লাল রঙের তরল পদার্থ। ঠিক যেন রক্ত। পরে আরও একটি ডিম ফাটালে একই জিনিস লক্ষ্য করেন তিনি। পরিবার এবং প্রতিবেশীদের বিষয়টি জানালে সকলেই আতঙ্কিত হয়ে পড়েন। যে দোকান থেকে ডিমগুলি কিনে আনা হয়েছিল, সেই দোকানিকে জিজ্ঞাসা করলে অবশ্য তিনি বিষয়টি মানতে চাননি। স্বভাবতই এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

Advertising
Advertising

[আরও পড়ুন: মালদহের পর পূর্ব বর্ধমান, উচ্চমাধ্যমিকে পাশের দাবিতে আন্দোলন করা ছাত্রীর আত্মহত্যা]

এ বিষয়ে শিক্ষিকা ইন্দ্রানীদেবী বলেন, “অনেক সময় ডিম কিনে আনার পর পচা বেরিয়েছে। কিন্তু, এক্ষেত্রে ডিমের কুসুমের সঙ্গে রক্তের মত বের হয়। এই রকম আগে কখনও দেখিনি। ভয়ে আমরা আর ডিম খাইনি। স্বাভাবিকভাবে ভয় লাগছে।” যদিও এবিষয়ে পশু চিকিৎসক মিহির কুমার বিশ্বাস বলেন, “আমরা বাজারের কর্মাশিয়াল ডিম কিনে খাই। সেই ডিমে কোনও সমস্যা হয় না। কিন্তু যে সব ফার্মে ডিম থেকে বাচ্চা তৈরি করা হয়, সেই ডিম কোনওভাবে বাজারজাত হয়েছে। তাই এই সমস্যা হয়েছে। তবে, এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। ভাইরাস ছড়ানোর কোনও সম্ভাবনা নেই। তবে, এই ডিম খেলে ডায়রিয়া বা পেটের রোগ হওয়ার সম্ভাবনা রয়েছে।”

[আরও পড়ুন: বিয়েবাড়ি থেকে ফেরার পথে বিপত্তি, দুর্ঘটনায় প্রাণ গেল এক শিশু-সহ ৪ জনের]

Advertisement
Next