shono
Advertisement
Coal Scam

গরহাজির ২ অভিযুক্ত, আজও চার্জ গঠন হল না কয়লা পাচার মামলার

ফের কবে শুনানি, কী বলল আদালত?
Published By: Subhankar PatraPosted: 12:27 PM Jul 03, 2024Updated: 03:23 PM Jul 03, 2024

শেখর চন্দ্র, আসানসোল: ফের পিছিয়ে গেল কয়লা পাচার(Coal Smuggling) মামলার চার্জ গঠন। অভিযুক্ত ও একাধিক সাক্ষী আদালতে অনুপস্থিত থাকায় সম্পূর্ণ হল না এই প্রক্রিয়া। আগামী শুনানি ৯ আগস্ট। সেই দিনই চার্জ গঠন করা হবে বলে আদালত সূত্রের খবর।

Advertisement

২০২০ সাল থেকে কয়লা পাচারের তদন্ত করছে সিবিআই (CBI)। গ্রেপ্তার হয়েছেন ইসিএলের একাধিক কর্তা। প্রথমে ৪৩ জনের নামে চার্জশিট জমা দেয় কেন্দ্রীয় সংস্থা। মঙ্গলবার ফের সাপ্লিমেন্টারি চার্জশিট দিয়ে ৭ জনের নাম যুক্ত করে তারা। সেই হিসাবে মোট ৫০ জনের নাম ওঠে।

বুধবার আসানসোলের (Asansol) সিবিআই আদালতে ৪৭ জনের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু আসেন ৪৫ জন। এছাড়াও মামলায় ৩৯৬ জন সাক্ষী রয়েছেন। তাঁদের সকলের কাছে চিঠি যায়নি বলে অভিযোগ। তাই অনেকেই এদিন উপস্থিত ছিলেন না। তাছাড়া মামলায় ৫০ জনকে ২৫ হাজার নথি দিতে হবে। রয়েছে  ১১৪৯ পাতার তথ্যপ্রমাণও। সব খতিয়ে দেখতে সময় লাগবে। সব মিলিয়ে জটিলতা তৈরি হওয়ায় আজ, বুধবার চার্জ গঠন হল না।

[আরও পড়ুন: রেলগেট খোলা অথচ সিগন্যাল সবুজ, বরাতজোরে দুর্ঘটনা এড়াল কাঞ্চনকন্যা এক্সপ্রেস]

মামলার মূল অভিযুক্ত বিনয় মিশ্র এখনও ফেরার। আর একজন ইসিএল সিকিউরিটি কনস্টেবল মারা গিয়েছেন। কয়লা মাফিয়া গুরুপদ মাজি ইডির একটি মামলায় তিহার জেলে বন্দি। ফলে ৪৭ জন অভিযুক্তের আসানসোল সিবিআই আদালতে উপস্থিত থাকার কথা ছিল। তাঁদের মধ্যে দুজন এদিন আদালতে হাজির হননি।

তবে কয়লা মাফিয়া অনুপ মাজি ওরফে লালা, জয়দেব মণ্ডল, নারায়ণ খাড়কে আদালতে উপস্থিত ছিলেন। তদন্তে চার্জ গঠন নিয়ে একাধিকবার সিবিআইকে ভর্ৎসনা করেছিল আদালত। কিন্তু সবাই উপস্থিত না থাকায় ফের পিছিয়ে গেল চার্জ গঠন।

[আরও পড়ুন: হাথরাস প্রথম নয়, ধর্মীয় স্থানে পদপিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যুমিছিল আগেও দেখেছে দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের পিছিয়ে গেল কয়লা পাচার মামলার চার্জগঠন।
  • অভিযুক্ত ও একাধিক সাক্ষী আদালতে উপস্থিত না থাকায় হল না চার্জগঠন।
  • আগামী শুনানি ৯ আগস্ট। সেই দিনই চার্জগঠন করা হবে বলে আদালত সূত্রের খবর।
Advertisement