shono
Advertisement
Vladimir Putin

হাথরাসের ঘটনায় শোকপ্রকাশ পুতিনের, সমবেদনা জানালেন চিনের দূতও

হাথরাসের এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতেরাও।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 06:00 PM Jul 03, 2024Updated: 06:00 PM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের হাথরাসে সর্বনাশা সৎসঙ্গে যোগ দিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে শতাধিক মানুষের। শোকের ছায়া নেমেছে গোটা দেশে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২১। মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। 

Advertisement

বুধবার, ভারতের রুশ দূতাবাসের তরফে এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে, 'রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উত্তরপ্রদেশের হাথরাসে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকেও তিনি শোকবার্তা পাঠিয়েছেন।' হাথরাসের এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতেরাও।

[আরও পড়ুন: ইউক্রেনের গোলার মুখে ভারতীয়রা! এসসিও-র ফাঁকে রুশ বিদেশমন্ত্রীর কাছে উদ্বেগ জয়শংকরের

মঙ্গলবার রাতে, ভারতে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত ফিলিপ অ্যাকারম্যান এক্স হ্যান্ডেলে লেখেন, 'হাথরাসে মৃতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রয়েছে। আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।' এদিন রাতেই চিনের রাষ্ট্রদূত জু ফেইহং শোকজ্ঞাপন করে বলেন, 'হাথরাসের মর্মান্তিক ঘটনায় আমরা মর্মাহত ও দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রয়েছে।' শোকবার্তা পাঠিয়ে ইজরায়েলের রাষ্ট্রদূত নাওর গিলন জানান, 'উত্তরপ্রদেশের এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রয়েছে। আহতদের আমরা দ্রুত আরোগ্য কামনা করছি।'

জানা গিয়েছে, যে ধর্মগুরুর ডাকে এই সৎসঙ্গ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল সেই সুরজ পাল ওরফে ভোলে বাবা। উন্মুক্ত প্রাঙ্গনে আয়োজিত ওই সৎসঙ্গে যোগ দিতে এসেছিলেন ৫০ হাজারেরও বেশি অনুগামী। অনুষ্ঠানের শেষে কাতারে কাতারে ভক্তরা ছুটে যান ভোলে বাবার পায়ের ধুলো ও আশীর্বাদ নিতে। আর তাতেই ঘটে যায় এত বড় অঘটন। কিন্তু এর পরই বেপাত্তা ভোলে বাবা। এই ঘটনায় কড়া পদক্ষেপের বার্তা দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা এবং আহতদের চিকিৎসার জন্য মাথাপিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে তিনি।

[আরও পড়ুন: কাজাখস্তানে জয়শংকর, SCO সম্মেলনের আগে সারলেন দ্বিপাক্ষিক বৈঠক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তরপ্রদেশের হাথরাসে সর্বনাশা সৎসঙ্গে যোগ দিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে শতাধিক মানুষের।
  • মর্মান্তিক এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
  • শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। 
Advertisement