shono
Advertisement

Durgapur Steel Plant: দুর্গাপুর স্টিল প্ল্যান্টের জমি থেকে উচ্ছেদ অভিযান ঘিরে CISF-জনতা খণ্ডযুদ্ধ, রণক্ষেত্র দুর্গাপুর

পরিস্থিতি সামাল দিতে সিআইএসএফ লাঠিচার্জ করে বলেই অভিযোগ।
Posted: 12:20 PM Sep 14, 2023Updated: 03:17 PM Sep 14, 2023

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: দুর্গাপুর স্টিল প্ল্যান্টের (ডিএসপি) জমি থেকে উচ্ছেদ অভিযান ঘিরে রণক্ষেত্র। DSP’র জায়গায় পাঁচিল ঘেরার কাজ শুরু করতে গিয়ে বিপাকে আধিকারিকরা। জমি দখলকারীরা দুর্গাপুর স্টিল প্ল্যান্ট কর্তৃপক্ষের কাজে বাধা দেন বলেই অভিযোগ। এরপরই সিআইএসএফের সঙ্গে স্থানীয়দের বচসা শুরু হয়। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। পরিস্থিতি সামাল দিতে সিআইএসএফ লাঠিচার্জ করে বলেই অভিযোগ। প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা।

Advertisement

বৃহস্পতিবার সকালে দুর্গাপুর স্টিল প্ল্যান্টের(Durgapur Steel Plant) একটি জমিতে পাঁচিল ঘেরার কাজ শুরু হয়। সেই সময় তামলা ও ফরিদপুর এলাকার কয়েক হাজার বাসিন্দা জড়ো হয়ে যান। অভিযোগ, তাঁরা ডিএসপি’র কাজ বন্ধ করে দেন। ঘটনাকে কেন্দ্র করে ডিএসপি’র সিআইএসএফ ও স্থানীয়দের সঙ্গে বচসা শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে সিআইএসএফ লাঠিচার্জ করে বলেই অভিযোগ।

[আরও পড়ুন: ‘INDIA জোট ক্ষমতায় এলে গ্রেপ্তার হবেন শুভেন্দু’, ED দপ্তর থেকে বেরিয়ে হুঁশিয়ারি অভিষেকের]

স্থানীয়দের দাবি, সিআইএসএফের লাঠির ঘায়ে বেশ কয়েকজন জখম হন। প্রতিবাদে গান্ধী মোড় থেকে মায়াবাজার যাওয়ার রাস্তা অবরোধ করেন স্থানীয়রা। আগুন জ্বালিয়ে চলে বিক্ষোভ প্রদর্শন। তার ফলে ব্যাহত হয় যান চলাচল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দুর্গাপুর থানার বিশাল পুলিশবাহিনী ও কমব্যাট ফোর্স। চলছে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: স্কুল লাগোয়া পুকুরে ডুবে মৃত্যু ছাত্রের, শিক্ষকদের আটকে রেখে মারধর নিহতের পরিবারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার