shono
Advertisement

প্রিয় হলেও জয়নগরের মোয়া খান না মমতা, জানেন কেন?

বারুইপুরের পেয়ারারও সুখ্যাতি করলেন মুখ্যমন্ত্রী। তাও বিলিয়ে দেন বলে জানালেন।
Posted: 03:18 PM Jan 09, 2024Updated: 03:52 PM Jan 09, 2024

দেবব্রত মণ্ডল, জয়নগর: তিনি খাদ্যরসিক। নানা ধরনের খাবার খেতে ভালোবাসেন। কিন্তু অত্যল্প খাদ্যগ্রহণ করা তাঁর দীর্ঘদিনের অভ্যাস। বয়সের সঙ্গে সঙ্গে খাওয়াদাওয়া আরও কমেছে। কিন্তু এখনও নানা ধরনের খাবার নিয়ে তাঁর আগ্রহ যথেষ্ট। এই যেমন জয়নগর মোয়া নিয়েও নিজের কথা বললেন মুখ্যমন্ত্রী। নিজে কেন খান না, তাও ব্যাখ্যা করে জানালেন। মঙ্গলবার জয়নগরের (Jaynagar) ‘মোয়া গ্রাম’ বলে পরিচিত বহুড়ার জনসভা থেকে সেকথাই বললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

জয়নগরের বহুড়া হাইস্কুলের মাঠে জনসভা করেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে বেশ কয়েকটি সরকারি পরিষেবা প্রদান করেন তিনি। সেখানেই উঠে এল জয়নগরের মোয়ার প্রসঙ্গ। মুখ্যমন্ত্রী বললেন, ”আপনাদের এখানকার বিধায়ক আমাকে অনেক জয়নগরের মোয়া পাঠান। কিন্তু আমি খাই না। খেলে তো মোটা হয়ে যাব। তাই আমি সেই মোয়া সকলের মধ্যে বিলিয়ে দিই।” জয়নগরের মোয়া সম্প্রতি GI ট্যাগ পেয়েছে। তাই মোয়া নির্মাণকারীদের সুখ্যাতি করে তিনি বলেন, ”জয়নগরের মোয়া যাঁরা তৈরি করেছেন, তাঁদের বলি – জয় হে জয় হে।” এর পর নিজের খাদ্যাভ্যাস নিয়েও কথা বললেন মুখ্যমন্ত্রী। জানালেন, ”আমি তো বেশি খাই না। সকালে হালকা কিছু খাই – চা ইত্যাদি। আবার সেই রাতে খাই। আর কিছু খাই না।”

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদির পাশে মহম্মদ শামি, মালদ্বীপ বয়কটের ডাক দিলেন টিম ইন্ডিয়ার পেসার]

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের (Baruipur) পেয়ারা বিখ্যাত। এখানকার বিধায়ক, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন তাঁর কথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। বলেন, ”এখানে আছেন বিমানদা। তাঁর একটি ফলের বাগান আছে। সেখান থেকেও আমাকে প্রচুর ফল পাঠান। আমি সেসবও দিয়ে দিই। আপনারা হয়ত ভাবেন, সব দিদিই খান। কিন্তু তা নয়।”

[আরও পড়ুন: কেপটাউন টেস্টের প্রসঙ্গ উঠতেই মেজাজ হারালেন সানি! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার