shono
Advertisement

‘রাজনীতি চাই না’, জাঙ্গিপাড়ায় নাবালিকার দেহ উদ্ধারের পর কংগ্রেস নেতাদের তাড়াল গ্রামবাসীরা

দশমীর রাত থেকে নিখোঁজ হওয়া মেয়েটির দেহ উদ্ধার হয় রবিবার সকালে ।
Posted: 12:19 PM Oct 09, 2022Updated: 12:36 PM Oct 09, 2022

দিব্যেন্দু মজুমদার, হুগলি: দিন দুই ধরে নিখোঁজ থাকার পর রবিবার হুগলি (Hooghly) জাঙ্গিপাড়ায় পুকুর থেকে উদ্ধার হয়েছে নাবালিকার দেহ (Deadbody)। তাকে ধর্ষণের (Rape) পর খুন করা হয়েছে বলে প্রাথমিক অনুমান পুলিশের। এলাকাবাসীর দাবি মেনে দীর্ঘক্ষণ পুকুরে তল্লাশির পর দেহটি উদ্ধার হয়। তবে এখনও তল্লাশি চলছে। এ নিয়ে শোরগোল জাঙ্গিপাড়ায়। সেই তপ্ত পরিস্থিতির মধ্যেই কংগ্রেসের (Congress) প্রতিনিধিদল এলাকায় যেতে গেলে প্রবল বাধার মুখে পড়ে। এলাকাবাসীর প্রতিরোধে ফিরে যেতে হয় তাঁদের। কংগ্রেসের অভিযোগ, শাসকদল তৃণমূলের উসকানিতেই তাঁদের গ্রামে ঢুকতে দেওয়া হয়নি। পরে দুপুর ১২টা নাগাদ প্রিয়াঙ্কা টিবরেওয়ালের নেতৃত্বে বিজেপির প্রতিনিধিদল পৌঁছয় ঘটনাস্থলে। তাঁরা অবশ্য থানায় গিয়ে কথা বলেন।

Advertisement

দশমীর বিকেল থেকে নিখোঁজ ছিল এই নাবালিকা। পুলিশে অভিযোগ দায়েরের পরও পুলিশ মেয়েটিকে খুঁজতে তেমন সক্রিয় ভূমিকা গ্রহণ করেনি বলে অভিযোগ পরিবারের। গ্রামবাসী ও পরিবারের চাপে পড়ে শেষমেশ শনিবার সন্ধের পর স্থানীয় একটি পুকুরে ডুবুরি নামিয়ে, স্নিফার ডগের সাহায্য নিয়ে তল্লাশি শুরু হয়। রবিবার দেহ ভেসে ওঠে। পরিবারের লোকজন দেহের পোশাক দেখে নিজেদের মেয়েকে শনাক্ত করেন। চরম উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। স্নিফার ডগ দিয়ে তল্লাশি চালিয়ে অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারির দাবি ওঠে। 

[আরও পড়ুন: সাহিত্যে নোবেলের জন্য মনোনীত হয়েছিলেন তারাশংকর বন্দ্যোপাধ্যায়! ৫০ বছর পর প্রকাশ্যে তথ্য]

এরই মধ্যে বেলার দিকে জেলা কংগ্রেসের ২৫ জনের প্রতিনিধিদল পৌঁছয় জাঙ্গিপাড়ায়। কিন্তু গ্রামে পা রাখামাত্রই তাঁদের ধাওয়া করেন গ্রামবাসীরা। মহিলা, পুরুষ-সহ সকলে মিলে বিক্ষোভ দেখিয়ে কার্যত গ্রামছাড়া করেন কংগ্রেস নেতাদের। একটাই বক্তব্য, পাড়ার মেয়ের নির্মমভাবে মৃত্যু হয়েছে। আর সেই মৃত্যু নিয়ে কোনও রাজনীতি চান না তাঁরা। 

[আরও পড়ুন: ফের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার! আছড়ে পড়ল জাপানের বিশেষ আর্থিক অঞ্চলের বাইরেই]

গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে, তাড়া খেয়ে ফিরে আসতে বাধ্য হন কংগ্রেসের প্রতিনিধিদল।  এ নিয়ে উত্তরপাড়া টাউন কংগ্রেসের সভাপতি কামাক্ষ্যানারায়ণ সিং বলেন, “আমরা গাড়ি, বাইক নিয়ে গিয়েছিলাম প্রায় ২৫ জন ছিলাম। কিন্তু গ্রামবাসীরা আমাদের তাড়া করে, গাড়ি ভাঙচুর করে। তৃণমূলের মদতেই আমাদের উপর এই আক্রমণের ঘটনা ঘটল।” দেহ উদ্ধারের পর নাবালিকার সাইকেলটি খুঁজে পেতে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ড্রোন উড়িয়ে দেখা হচ্ছে কোথায় রয়েছে তার সাইকেল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার